Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মিয়ানমার সরকারের সাথে শান্তি বৈঠকের সময় নেই : কেএনইউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৯ এএম


কারেন ন্যাশনাল ইউনিয়ন (কেএনইউ) মিয়ানমারের ইউনিয়ন পিস ডায়ালগ জয়েস্ট কমিটির বৈঠকে অংশ নেয়নি, কারণ তারা নিজেদের বৈঠক নিয়ে ব্যস্ত ছিল। কেএনইউ বলেছে, মিয়ানমার সরকারের সাথে বৈঠক করার মত সময় আমাদের নেই। কমিটি সেক্রেটারিয়েট ১৩ ও ১৪ জুন ইয়াঙ্গুনে ন্যাশনাল রিকনসিলিয়েশান অ্যান্ড পিস সেন্টারে (এনআরপিসি) অনানুষ্ঠানিক বৈঠক করেছে। দীর্ঘ বিরতির পর এ বৈঠক অনুষ্ঠিত হলো। কেএনইউ মুখপাত্র মেজর সং অং চিত বলেছেন, “আমরা আমন্ত্রণ পেয়েছিলাম, কিন্তু আমাদের নিজেদের বৈঠক ছিল সে সময়, তাই সেখানে অংশ নেয়ার সময় ছিল না আমাদের”।

গত অক্টোবরে স্টেট কাউন্সিলর দাউ অং সান সু কিকে দেয়া এক চিঠিতে কেএনইউ বলেছিল যে, শান্তি আলোচনায় অংশগ্রহণ তারা সাময়িকভাবে বন্ধ রেখেছে। সু কি এই আলোচনা কমিটির সভাপতি। মেজর স অং চিত বলেন, “ওই চিঠি এখনও কার্যকর রয়েছে”। দুই দিনের বৈঠকে পরবর্তী প্যাংলং পিস কনফারেন্স আয়োজনের বাধাগুলো নিয়ে আলোচনা হয়েছে। সরকার ও সামরিক বাহিনীর প্রতিনিধি উ খিন জাউ উ বৈঠকে বলেন, “প্রধান বিষয় এখানে আস্থা। যে কোন আলোচনার ব্যাপারে সব পক্ষের মধ্যে আস্থা থাকতে হবে”। এসএএম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ