Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

শাকিব খান হলেই সিনেমা চলে এ ধারণা একেবারেই ভুল

মারুফ সরকার : ‘ | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৯ এএম

শাকিব খান হলেই সিনেমা চলে এ ধারণা একেবারেই ভুল।’ এমন মন্তব্য করলেন, চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক এবং শাকিবকে নিয়ে সর্বাধিক সিনেমা নির্মাতা বদিউল আলম খোকন। তিনি বলেন, যদি তাই হতো তাহলে এবারের ঈদে শাকিবের দুটি সিনেমা মুক্তি পেয়েছে। পাসওয়ার্ড এবং নোলক একইসঙ্গে মুক্তি পেয়েছে। নোলক সিনেমাটি দর্শক সাড়া জাগাতে পারেনি। মূল কথা হচ্ছে, নায়ক নয় সিনেমা চালাতে হলে গল্প লাগবে এবং তা যতœ নিয়ে নির্মাণ করতে হবে। তিনি বলেন, সিনেমার বাজার খারাপ হওয়ার ক্ষেত্রে প্রধান বাধা প্রদর্শকরা। তারা শাকিব খান না হলে টাকা দিতে চান না। শাকিব খান না থাকলে প্রদর্শকরা টাকা দিতে চান না। একমাত্র শাকিব খানের সিনেমার মুক্তির আগে টাকা পাওয়া যায়। মুক্তির পর সিনেমাটি ব্যবসা করল কি করল নাÑতা মাথায় নেয়া হয় না। বদিউল আলম খোকনের সঙ্গে সহমত পোষণ করেন পরিচালক মিজানুর রহমান মিজান। তিনি রাগী এবং তোলপাড় নামে দুটি সিনেমা নির্মাণ করছেন। কোনোটিতেই শাকিব খান নেই। তিনি বলেন, গত বছরের ঈদে চারটি সিনেমা মুক্তি পায়। তার মধ্যে তিনটিই শাকিব খান অভিনীত। তার মধ্যে রয়েছে সুপার হিরো, চিটাগাইঙ্গা মাইয়া নোয়াখাইল্যা পোয়া এবং পাংকু জামাই। কিন্তু শাকিব খানের সিনেমাগুলোর ব্যবসাকে ছাপিয়ে গেছে পোড়ামন-২ সিনেমাটি। সিনেমাটির সব শিল্পীই ছিল প্রায় নবাগত, যাদের কেউ তেমন একটা চিনেন না। তাহলে আমরা শাকিব খানকে নিয়ে এতো মাথা ঘামাই কেন। নির্মাতাদের উচিত গল্প এবং নির্মাণের প্রতি নজর দেয়া ও আপোষহীন হওয়া। এক সময় এসব নতুনরাই হয়ে ওঠবেন শাকিব খানের মতো প্রি-রিলিজ গ্যারান্টি। শাকিব খান যখন নতুন ছিলেন তখনতো তিনি প্রি-রিলিজ নিশ্চয়তা ছিলেন না।



 

Show all comments
  • Abdullah Al Rakib ২১ জুন, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    চঞ্চলের মনপুরা,আয়নাবাজি এবং ঢাকা অ্যাটাক বন্ধুরা সবাই মিলে দেখছি। কিন্তু এই থার্ডক্লাশ মার্কা হিরোর ছবি দেখি নাই। কারন সে Rap সিঙ্গারদের মত ২-৩ আঙ্গুল বাঁকা করে মাথার উপর দিয়ে ঘুড়িয়ে লিপসিং করে, যা হিরো আলমের কৌতুকের মত লাগে। ৯০ দশকের অভিনেতা + গল্প দুটোই চমৎকার ছিল। রাজ্জাক,ইলিয়াস কাঞ্চন, সালমান শাহ, মান্না, বাপ্পারাজ এদের মত আর হবেনা।
    Total Reply(0) Reply
  • Md Hassan ২১ জুন, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    আমাদের মান্না ভাই নেই তাই চলোচিএ্রো অন্ধো কার সাকিব খানের ১৫ বছোর আগের ছবি ভালো ছিলো এখন অনার ছবি বাংলা দেশের মানুষ দেখে না
    Total Reply(0) Reply
  • Mohammad Nasim ২১ জুন, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    100%right
    Total Reply(0) Reply
  • Islam Prama ২১ জুন, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • M Motiur Rahman ২১ জুন, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    এই ... সিনেমা কোন শিক্ষিত মানুষ দেখে
    Total Reply(0) Reply
  • জিহাদ ২১ জুন, ২০১৯, ১১:৪২ এএম says : 0
    বর্তমানে শাকিব খানের কাছাকাছিও কোন নায়ক নাই,,আমি তার এবং আরেফিন শুভ ছাড়া কোন নায়কের ছবি দেখিনা
    Total Reply(0) Reply
  • Abdulkarim ২১ জুন, ২০১৯, ২:২৬ পিএম says : 0
    12 mase oi Shakib khan chara akduita movie balo cholle chinema bajbe na Shakib Khan ajj industry tike rekeche mizanur Rahman apni Tahole amon movie banan jeta superhit Kore dekai
    Total Reply(0) Reply
  • Ansarul ২১ জুন, ২০১৯, ৮:০০ এএম says : 0
    হলের পরিবেশ ভালো না।যার জন্য সিনামা দেখতে যাই না।
    Total Reply(0) Reply
  • XGIYAN ২২ জুন, ২০১৯, ১২:৫৩ পিএম says : 0
    দেখমু নে তো সাকিব ছারা কয়টা হল চালাস
    Total Reply(0) Reply
  • S M SOHAG ২২ জুন, ২০১৯, ২:৫৬ পিএম says : 0
    দেশে কেই ভালো গল্প তৈরি করতে পারে না ৷৷৷৷ শুধু টাকার ধান্দা ৷৷৷ নকল করে পাস করে এসেছে সিনেমা ৷ j
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাকিব খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ