Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মেঘনার তীর রক্ষাবাঁধ বাস্তবায়নের দাবিতে ওলামা পরিষদের মানববন্ধন

রামগতি (লক্ষীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৮ এএম

লক্ষীপুরের কমলনগরে চলতি অর্থবছরে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা সদর হাজিরহাট বাজারে ওলামা পরিষদ এ মানববন্ধনের আয়োজন করেন। উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবুল কাশেম আমিনীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, ওলামা পরিষদের সহসভাপতি মাওলানা ওমর ফারুক, মাওলানা হুসাইন আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা মোস্তাফিজুর রহমান, সহ সাধারণ সম্পাদক ও ইসলামী আন্দোলনের নেতা মুফতি শরীফুল ইসলাম, উপজেলা যুবলীগের সদস্য ও চরকাদিরা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহেল বাঙ্গালী, ইশা ছাত্র আন্দোলন ল²ীপুর জেলা শাখার কলেজ বিষয়ক সম্পাদক শরাফ উদ্দীন স্বপন, মাওলানা নোমান সিরাজী, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা জহিরুল ইসলাম, মুফতি আব্বাস ও মাওলানা আলা উদ্দীনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, প্রতিবছর বর্ষা মৌসুমে মেঘনার ভাঙনে বাংলাদেশের মানচিত্র থেকে হারিয়ে যাচ্ছে রামগতি-কমলনগর উপজেলা। বসত ভিটা, কৃষি জমি, হাট-বাজার, সরকারি বেসরকারি স্থাপনাসহ তলিয়ে যাচ্ছে নদী গর্ভে। অথচ এ বিষয়ে সরকারের উধ্বতন মহলের কোন ভ্রুক্ষেপ নেই। বাপদাদার ভিটে মাটি হারিয়ে আমরা এখন নি:স্ব। এর পরও সরকার আমাদের প্রতি সদয় হবেন না? চলতি অর্থবছরের উপস্থাপিত বাজেটে নদী রক্ষাবাঁধ বাস্তবায়নের কোন পদক্ষেপ নেওয়া হয়নি। আমাদের অধিকার আদায়ের আন্দোলনে নেমেছি। যতদিন সরকারের কোন স্পষ্ট ভুমিকা না পাবো ততদিন আমরা অন্দোলন চালিয়ে যাবো



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন