Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সোহেল তাজের ভাগ্নে উদ্ধার ময়মনসিংহে

মো. শামসুল আলম খান | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৮ এএম


সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে ১১ দিন পর ময়মনসিংহের তারাকান্দা থেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোরে তারাকান্দা উপজেলার বটতলা নামক স্থানে জামিল অটো রাইস মিলের সামনে থেকে তাকে উদ্ধার করা হয় বলে জানান ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।

বৃহস্পতিবার সকাল পৌণে নয়টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিংয়ে শাহ আবিদ হোসেন সাংবাদিকদের জানান, কে বা কারা বৃহস্পতিবার ভোরে চট্টগ্রামে নিখোঁজ সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে তারাকান্দা উপজেলার বটতলা মধুপুর এলাকার জামিল অটো রাইস মিলের সামনের রাস্তায় রেখে যায়। এরপর সৌরভ ওই মিলে গিয়ে নিজের পরিচয় দিলে সৌরভের পরিবারকে খবর দেন মিলের কর্মচারী সমীর। পরে পরিবারের পক্ষ থেকে চট্টগ্রামের আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবহিত করা হলে ভোর পাঁচটা ২০ মিনিটে চট্টগ্রাম অ্যান্টিটেররিজম ইউনিটের ডিসি আমাকে (ময়মনসিংহের পুলিশ সুপার) ফোন করে জানান তারাকান্দা উপজেলার বটতলা মধুপুর এলাকার জামিল অটো রাইস মিলের সামনে তাকে (সৌরভ) পাওয়া যায়। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশকে সাথে নিয়ে তাকে উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরো জানান, প্রাথমিকভাবে সৌরভের কাছে জানতে চাওয়া হয় সে কি ভাবে এখানে এসেছে, কারা এখানে ফেলে রেখে গেছে। তার শারিরীক অবস্থা ভালো এবং তিনি সুস্থ আছেন। সৌরভকে নির্যাতন করা হয়েছে কী না জানতে চাইলে পুলিশ সুপার জানান, এ ব্যাপারে সৌরভ কিছুই বলেনি, বলেছে পরে কথা বলবে। তবে ১১ দিন সে কোথায় ছিল, কীভাবে ছিল এমন প্রশ্নের জবাবে সে কিছু বলতে পারে না। তারাকান্দার জামিল অটো রাইস মিলের ম্যানেজার কাঞ্চন মিয়া ও কর্মচারী সমির জানান, তারা ঘুমিয়ে ছিলেন। ভোরে কান্নার শব্দ পেয়ে জেগে উঠেন। ঘর থেকে বেরিয়ে দেখেন একটি গাড়ি থেকে এক লোককে নামিয়ে বাঁধা চোখ খুলে দিয়ে রাস্তার পাশে রেখে একটি গাড়ি দ্রæত ফুলপুরের দিকে চলে যায়। লোকটি কাছে এসে পানি চাইলে পাশের এক দোকানদারকে ডেকে দোকান থেকে বিস্কুট ও পানীয় কিনে তাকে খাওয়ানো হয়। এ সময় আলাপকালে লোকটি নিজের নাম সৌরভ এবং তিনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ভাগ্নে বলে পরিচয় দেন। এ কথা বলার পর তারা বিষয়টি মিলের মালিক হিজবুল বাহার খান বাচ্চুকে জানান এবং সৌরভকে মিলের ভিতর নিয়ে একটি চেয়ারে বসতে দেন।

এ সময় সৌরভ একটি মোবাইল নাম্বার দিয়ে তার পরিবারকে খবর দিতে অনুরোধ করেন। পরে ফোন করে পরিবারকে অবহিত করলে সৌরভের বাবা কথা বলেন। এরপর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ওই নম্বরে ফোন করে সৌরভের সাথে কথা বললে তারাকান্দা থানা পুলিশকে বিষয়টি জানানো হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন