Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মহিলাসহ ২ বন্দির মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৭ এএম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে তিন ঘণ্টার ব্যবধানে দুই বন্দির মৃত্যু হয়েছে। বুধবার রাতে দুই বন্দির মৃত্যু হয়। তারা হলেন পার্বত্য জেলা খাগড়াছড়ি সদরের ধরণী ত্রিপুরার স্ত্রী বিলাতি ত্রিপুরা (৪৫) ও কুমিল্লার মুরাদনগর উপজেলার নুরুল ইসলামের ছেলে ওমর ফারুক (৫৭)।
কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ কামাল হোসেন বলেন, বিলাতি ত্রিপুরাকে অসুস্থ অবস্থায় রাত ১১টায় খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। হাটহাজারী পর্যন্ত পৌঁছার পর গাড়িতেই তার মৃত্যু হয়েছে। এরপর তাকে চমেক হাসপাতালে নেয়া হলে সেখানেও ডাক্তার বলেছেন, পথেই তার মৃত্যু হয়েছে। চিকিৎসা সনদে সে জলাতঙ্ক রোগে আক্রান্ত ছিল উল্লেখ করা হয়েছে। বিলাতি চাকমা গত এপ্রিলে মারামারি ও ভাঙচুরের অভিযোগে খাগড়াছড়ি সদর থানার একটি মামলার আসামি।

ওমর ফারুকের মৃত্যুর বিষয়ে সিনিয়র জেল সুপার বলেন, রাত দেড়টায় হঠাৎ ওমর ফারুক বুকে ব্যাথা অনুভব করতে থাকেন। প্রথমে কারা হাসপাতালে এবং অবস্থার অবনতি হলে চমেক হাসপাতালে নেওয়া হয়। রাত ২টার দিকে তিনি মারা যান। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসা সনদে উল্লেখ আছে। গত মার্চে নগরীর কোতোয়ালী থানায় মাদক আইনে একটি মামলার আসামি ওমর ফারুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ