Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে ২ জনের সাজা

অপহরণের পর ধর্ষণ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৭ এএম

এক স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের দায়ে একজনকে যাবজ্জীবন ও অন্যজনকে ১৪ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। তবে এরা দুজনেই পলাতক। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মশিউর রহমান খান এ রায় দেন। আদালতের বিশেষ পিপি জেসমিন আক্তার জানান, রায়ে জয়নালের যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে দাউদকে ১৪ বছরের কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
২০০৭ সালের ৪ জুন নগরীর পাথরঘাটার একটি স্কুলের অষ্টম শ্রেণির এক ছাত্রী বাসায় ফিরছিলেন। এ সময় তার চাচাতো ভাই দাউদ ও তার বন্ধু ছাত্রীটির গৃহশিক্ষক জয়নাল আবেদিন তাকে অপহরণ করে। মেয়েকে না পেয়ে ৭ জুন কোতোয়ালী থানায় একটি অপহরণ মামলা করেন তার বাবা।

এদিকে ছাত্রীটিকে অপহরণের পর ফেনী, নোয়াখালী ও দিনাজপুরের বিভিন্ন স্থানে এক মাসেরও বেশি সময় আটকে রেখে ধর্ষণ করে জয়নাল আবেদিন। সে বছরই ১০ জুলাই তাকে দিনাজপুর থেকে উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় জয়নাল ও দাউদকে।
উদ্ধারের পর ওই ছাত্রী নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দী দেয়। তদন্ত শেষে ২০০৭ সালের ২৮ আগস্ট অভিযোগপত্র দেয় পুলিশ। একই বছরের ১৫ নভেম্বর অভিযোগপত্র আমলে নিয়ে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এই মামলায় মোট ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত। ২০০৭ সালে গ্রেফতার হলেও পরবর্তীতে জামিন নিয়ে পালিয়ে যান মামলার দুই আসামি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ