Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

শতাধিক ঘর ভস্মীভূত

চট্টগ্রামের বেড়া মার্কেট বস্তিতে ফের আগুন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৭ এএম

নগরীর চাক্তাই বেড়া মার্কেট বস্তিতে চার মাসের ব্যবধানে দ্বিতীয় দফা অগ্নিকান্ডে পুড়েছে শতাধিক ঘর। গতকাল বৃহস্পতিবার সকালে নতুন ফিশারি ঘাট সংলগ্ন বেড়া মার্কেট বস্তিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসীম উদ্দিন জানান, সকাল সাড়ে ৯টায় আগুন লাগার খবর পেয়ে পাঁচটি ইউনিটের ১৩টি গাড়ি ঘটনাস্থলে যায়। আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে বিভিন্ন মালিকের অন্তত ১০০টি বসতঘর ও চারটি দোকান পুড়ে গেছে বলে জানিয়েছেন তিনি। তবে আগুন লাগার কারণ জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে বেড়া মার্কেটের আরেকটি বস্তিতে আগুনে দগ্ধ হয়ে আটজনের মৃত্যু হয়েছিল। সরকারি খাস জমি দখল করে স্থানীয় কিছু প্রভাবশালী এই বস্তি তৈরী করে। কর্ণফুলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদকালে এই বস্তির বাসিন্দাদেরও সরে যাওয়ার নোটিশ দেয়া হয়। পরে রাজনৈতিক প্রভাবের কারণে আর বস্তিটি উচ্ছেদ হয়নি বলে স্থানীয়দের অভিযোগ। কারণ যারা জমি দখলে নিয়ে বস্তি তুলে ব্যবসা করেন তারা সবাই সরকারি দলের



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ