Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

ইভিএমে কারচুপির সুযোগ নেই

রংপুরে কবিতা খানম

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে : | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৭ এএম

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, ইভিএমে জাল ভোট বা কারচুপির সুযোগ নেই। একবার ভোট দিলে আরেকবার ভোট দেওয়ারও সুযোগ থাকে না। সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচন সম্পর্কে বলেন, ভোটারদের উপস্থিতি কম ছিল তবে অনেক কেন্দ্রে আবার ভোটারের উপস্থিতি ভালোও ছিল। নির্বাচন কমিশন যদি সুষ্ঠু পরিবেশ দিতে পারে তাহলে আগামীতে কেন্দ্রে ভোটার সংখ্যা আরও বাড়বে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর বড়বাড়ি বয়েজ স্কুল মাঠে নতুন ভোটার নিবন্ধন এবং ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন করে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এসব কথা বলেন। কবিতা খানম বলেন, আমরা নির্বাচনে প্রভাব বিস্তারকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছি। ইতোমধ্যে সরকারদলীয় এক এমপির বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার জন্য সব চেষ্টা অব্যাহত রেখেছি। জনগণ যাতে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে সে জন্য আমরা কাজ করছি।

এসময় রংপুর বিভাগীয় নির্বাচন কর্মকর্তা শাহাতাব উদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ