Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

হানিফের চাপায় দুই মেধাবীর মৃত্যু

বিভিন্ন স্থানে নিহত আরো ৯

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৭ এএম

যশোরের মনিরামপুরে হানিফ পরিবহনের একটি বাসচাপায় দশম শ্রেণির ফার্স্ট ও সেকেন্ড বয় নিহত হয়েছে। তাদের মৃত্যুর খবর শুনে সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েন। একপর্যায়ে বিক্ষুব্ধ সহপাঠীসহ এলাকাবাসি পরিবহনের চালকসহ জড়িতদের গ্রেফতার পূর্বক শাস্তির দাবিতে যশোর-সাতক্ষীরা মহাসড়কের উপর (সুন্দলপুর বাজার) কাঠের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে । এছাড়া গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চট্টগ্রামে ও সাভারে দুই জন করে, পুঠিয়া, পাবনা, নীলফামারী, কেরানীগঞ্জ, ও কলারোয়ায় একজন করে। আমাদের ব্যুরো, জেলা ও উপজেলা সংবাদদাত দের পাঠানো তথ্যে এ প্রতিবেদন : যশোর : যশোরের মণিরামপুরে হানিফ পরিবহনের ধাক্কায় দুই মেধাবি স্কুল ছাত্র নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে কোচিং শেষে বাড়ি ফেরার পথে যশোর-সাতক্ষীরা মহাসড়কের খইতলা নামকস্থানে দুর্ঘটনাটি ঘটে। নিহত দু’জনই উপজেলার ধলিগাতি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। নিহতরা হলো ধলিগাতি গ্রামের খাইরুল বাশারের ছেলে আশিকুর রহমান এবং অপর জন পার্শ্ববর্তী জামলা গ্রামের আবুল কালামের ছেলে আল-আমিন।

নিহত আশিকুর রহমানের চাচা নজরুল ইসলাম জানান, সকাল সাড়ে ৮টার দিকে আশিক ও আল-আমিন কোচিং শেষে বাইসাইকেলে চড়ে বাড়ি ফেরার পথে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী যাত্রীবাহি হানিফ পরিবহন দুই জনকেই চাপা দেয়। এসময় স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে মণিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসক আশরাফুর রহমান আশিকুরকে মৃত ঘোষণা করেন এবং গুরুত্বর আহত আল-আমিনকে যশোর ২শ’৫০ শয্যা হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

তাদের মৃত্যুর খবর শুনে সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েন। শাস্তির দাবিতে যশোর-সাতক্ষীরা মহাসড়কের উপর (সুন্দলপুর বাজার) কাঠের গুড়ি ফেলে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধদের সাথে কথা বলে চালকসহ জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দিলে অবরোধ উঠিয়ে নেয়। প্রধান শিক্ষক দিলীপ কুমার পাল বলেন, নিহত দুই জনই প্রতিষ্ঠানের সবচেয়ে মেধাবি ছাত্র ছিলো। আশিকুরের রোল ছিল এক এবং আল-আমিনের রোল ছিল দুই।

চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারী ও সীতাকুন্ড উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই যুবক নিহত হয়েছেন। গতকাল এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন হাটহাজারীর উদালিয়া এলাকার আবু জাফরের ছেলে মো. রনি (২৩) ও সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ির গামারীতলা এলাকার শফিউল আলমের ছেলে সবুজ (২২)। হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন বলেন, সকাল ৯টার দিকে হাটহাজারীর সরকার হাট এলাকায় বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক মো. রনি নিহত হয়।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুন্ড সার্কেল) সম্পা রানী সাহা বলেন, ভোর ৫টার দিকে সীতাকুন্ড উপজেলার লালবেগ এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় সবুজ নামে এক যুবক গুরুতর আহত হয়। পরে ভাটিয়ারির বিএসবিএ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাভার : সাভারের আশুলিয়ায় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের শ্রীপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নড়াইলের নড়াগাতি থানার মৃত লাল মিয়া শেখের ছেলে সদর আলী এবং সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সামাদ ফকিরের ছেলে আলমগীর।

পুঠিয়া (রাজশাহী) : পুঠিয়ায় মিনি ট্রাকের ধাক্কায় মহরম আলী (৩৫) নামের এক ভ্যান চালক নিহত হয়েছে। নিহত মহরম আলী পুঠিয়া পৌরসভার পালোপাড়া ওয়ার্ডের আয়েন উদ্দিনের ছেলে। বৃহস্পতিবার দুপুর সোয়া একটার দিয়ে উপজেলা সদরের ঢাকা-রাজশাহী মহাসড়ক সংলগ্ন ফাতেমা ক্লিনিকের কাছে এ দুর্ঘটনাটি ঘটেছে।

পাবনা : পাবনার আটঘরিয়ার চলন্ত গাড়ীর চাপায় মানষিক ভারসাম্যহীন অজ্ঞাত (৫৫) নামের এক মহিলা নিহত হয়েছে। আটঘরিয়া থানার ওসি তদন্ত নাজমুল হক জানান, পাবনার আটঘরিয়া জালালের ঢাল-গোরুরী আঞ্চলিক সড়কে বৃহস্পতিবার ভোড়ে চলন্ত কোন যানবাহন অজ্ঞাত এক মহিলাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। নীলফামারী : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সোনাকুড়ি বাজারে মহাসড়কে গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মাহমুদুল হাসান (৪০) সড়ক দূর্ঘটনায় মৃত্যু বরন করেন। তিনি রনচন্ডি আবতাব উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও বড়ভিটা মেলাবর মাদরাসা পাড়া গ্রামের নজিরুল্লাহর ছেলে।
কেরানীগঞ্জ (ঢাকা) : ঢাকার কেরানীগঞ্জে মাটি বহনকারী মাহিন্দ্র গাড়ির চাপায় পথচারী এক কিশোর নিহত হয়েছে। নিহত কিশোরের নাম মোঃ সিফাত হোসেন (১৫)। এই দুর্ঘটনাটি ঘটেছে গতকাল দুপুর ১২টায় দক্ষিণ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের উত্তর পানগাও এলাকায়। এই ঘটনায় গাড়ির মালিক মোঃ বেল্লাল হোসেন(৩৫) ও গাড়িটি আটক করেছে পুলিশ।

সাতক্ষীরা : সাতক্ষীরার কলারোয়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় আব্দুস সালাম (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে সাতক্ষীরা-যশোর সড়কের কলারোয়া উপজেলার কাজিরহাট কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ