Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ভিডিও ধারণ করে লাগাতার ধর্ষণ

তিন শিশুসহ শিকার আরো ৬ : আটক ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৭ এএম

গৃহবধূকে অস্ত্রের মুখে তুলে নিয়ে দুই বন্ধু মিলে পালাক্রমে ধর্ষণের পর মোবাইলে ভিডিও ধারন করা হয়েছে। পরে ওই ভিডিও ছড়িয়ে দেয়া ও তার ছেলেকে মেরে ফেলার হুমকি দিয়ে লাগাতার ধর্ষণ করা হয়। এমন ঘৃণ্য ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে। ব্রাহ্মণবাড়িয়ায় ধর্ষণের পর হত্যা করা হয়েছে। রংপুরে ৫ বছরের বয়সী এক শিশু ও মাদারীপুরে ৪ বছরের শিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া ঝিনাইদহে এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী, টাঙ্গাইলের গৃহবধূ, পাইকগাছায় কলেজছাত্রী, সোনাগাজীতে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে ধামরাইয়ে প্রতিবন্ধী মেয়ে ধর্ষণ ঘটনায় একজনসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে গৃহবধ‚কে অস্ত্রের মুখে তুলে নিয়ে গিয়ে দুই বন্ধু মিলে পালাক্রমে ধর্ষণের পর ওই ধর্ষণের ভিডিও মোবাইলে ধারণের ঘটনা ঘটেছে। ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ ও তার ছেলেকে মেরে ফেলার হুমকি দিয়ে ফের একমাস ধরে ওই গৃহবধূকে ধর্ষণ করে তারা। এ ঘটনায় গত মঙ্গলবার রাত ১১টার সময় গৃহবধূ নিজেই বাদী হয়ে বালিয়াডাঙ্গী থানায় দুই বন্ধুকে আসামি করে মামলা দায়ের করেন। ওই দিন রাতেই উপজেলার আমজানখোর ইউনিয়নের দক্ষিণ মেরধাপাড়া গ্রামের তারাব উদ্দীনের ছেলে সাদ্দাম হোসেনকে (২১) গ্রেফতার করে পুলিশ। অপর বন্ধু একই গ্রামের প্রয়াত মন্দিল হকের ছেলে দুলাল হোসেনকে গ্রেফতারের জন্য চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।
জানা যায়, স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের কথা ভেবে এ অত্যাচার প্রায় এক মাস সহ্য করে ওই গৃহবধ‚। দুই বন্ধুর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধ‚ কুপ্রস্তাবে সাড়া দেওয়া বন্ধ করে দিলে ধর্ষণের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে তারা। ভিডিওটি দেখে স্থানীয় লোকজন নানা মন্তব্য শুরু করলে বাধ্য হয়ে তার স্বামীর সহযোগিতায় আইনের আশ্রয় নেন তিনি।
গৃহবধূ জানান, বিষয়টি জানাজানি হলে সংসার ভেঙে যাবে এবং আমার একমাত্র ছেলের ক্ষতি হতে পারে এমনটা ভেবেই চুপচাপ অত্যাচার সহ্য করছিলাম। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর আমার স্বামী আমার পাশে দাঁড়িয়েছে। আমি এখন সাহস পেয়েছি। ধর্ষকদের কঠিন শাস্তির দাবি জানান তিনি। তার স্বামী জানান, আমার স্ত্রীকে বাধ্য করে এমন জঘন্য কাজ করেছে ওই দুই বন্ধু। আমি দৃষ্টান্তম‚লক শাস্তির দাবি জানাচ্ছি। তবে স্থানীয় মোড়লরা বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টাও করেছে বলে অভিযোগ করেন তিনি।
রংপুর : রংপুরে পাঁচ বছর বয়সী নাতনিকে ধর্ষণের অভিযোগ উঠেছে মোজাম্মেল হক (৫৫) নামে এক প্রতিবেশী দাদার বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত মোজাম্মেল হককে আটক করেছে পুলিশ। গত বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে রংপুর সিটি কর্পোরেশনের ৮ নং ওয়ার্ডের কার্তিক মুন্সিপাড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় গতকাল বৃহষ্পতিবার তামান্না আক্তার (১৫) নামে এক কিশোরীকে তার দুলাভাই ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার নাটাই (দক্ষিণ) ইউনিয়নের শালগাঁও গ্রামে ওই কিশোরীর বোনের শ্বশুর বাড়ি থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনার পর থেকেই অভিযুক্ত দুলাভাই নাঈম ইসলাম (২৭) পলাতক রয়েছেন।
তামান্নার বড় বোন স্মৃতি আক্তার জানান, রাত সাড়ে নয়টার দিকে নাঈম আমের জুস নিয়ে তার মেয়ে জান্নাতকে খাওয়ায়। জুস খেয়ে জান্নাত ঘুমিয়ে পড়ে। এরপর তামান্নাকেও জুস খেতে বললে তামান্না জুস না খাওয়ায় স্মৃতি সেই জুস খান। জুস খাওয়ার সঙ্গে সঙ্গে স্মৃতি অচেতন হয়ে পড়েন। সকালে ঘুম থেকে ওঠে তামান্নাকে ডাক দিলেও সে কোনো সাড়া দেয়নি। এরপর তামান্নার কাছে গিয়ে দেখেন তার শরীর রক্তাক্ত। খবর পেয়ে গ্রামের এক সর্দার বাড়িতে আসলে নাঈম পালিয়ে যান। নাঈম ধর্ষণের পর তামান্নাকে শ্বাসরোধ করে হত্যা করেন বলে অভিযোগ করেন স্মৃতি। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
ভ‚ঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ভুঞাপুরে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মনিরুজ্জামান রনি (২৪) নামে এক যুবককে হাতে নাতে ধরে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। ভ‚ঞাপুর থানার মামলা সূত্রে জানা যায় উপজেলার কুতুবপুর গ্রামের ওয়াজেদ আলীর ছেলে মনিরুজ্জামান রনি গত এক মাস আগে থেকে পাশের বাড়ির এক সন্তানের জননী জেসমিন আক্তারের স্বামী ঢাকার একটি গামের্›টসে চাকরি করার সুবাদে কু-প্রস্তাব দিয়ে আসছিল। এতে রাজি না হওয়ায় গত বুধবার রাত ১১টায় ধর্ষিতার স্বামী ফোন করেছে বলে তাকে ডেকে তুলে কৌশলে গামছা দিয়ে মুখ বেঁধে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষণের সময় পাশে ঘুমিয়ে থাকা শিশু সন্তানসহ ধর্ষিতার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ধর্ষককে করে বেঁধে রাখে
ধামরাই (ঢাকা) : ধামরাইয়ে শরীরিক ও মানসিক প্রতিবন্ধি এক মেয়েকে ঠান্ডু নামের এক নরপশু গতকাল বৃহস্পতিবার দিনে দুপুরে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণকারিকে মহল্লার লোকজন ধরে পুলিশে সোপর্দ করেছে।
খুলনা : পাইকগাছায় এক কলেজছাত্রী ধর্ষণের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। সোহেল বিশ্বাস নামে এক যুবক তাকে ধর্ষণ করে বলে ওই ছাত্রী অভিযোগ করেছেন। তার বাড়ি উপজেলার দেলুটি ইউপির তেলিখালী গ্রামে। গত বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ওই কলেজছাত্রীর জবানবন্দি গ্রহণ করেছে পুলিশ। পরিবার জানায়, বিকালে ইউনিয়নের শীবনগর গ্রামের এক মুসলিম পরিবারের বুদ্ধিপ্রতিবন্ধী ১৪ বছর বয়সী কিশোরী বাড়ির অদ‚রে মনোরঞ্জন প্রামানিকের পুকুর পাড়ে যায়। এ সময় ওই ব্যক্তি ওই প্রতিবন্ধী কিশোরীকে এক পেয়ে পুকুর পাড়ের এক নির্জন স্থানে নিয়ে জোরপ‚র্বক ধর্ষণ করে ছেড়ে দেয়।
মাদারীপুর : মাদারীপুরের নিকটবর্তী মুকসেদপুর উপজেলার উত্তর গঙ্গরামপুর গ্রামে ৪ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় নির্যাতিতা শিশুকে প্রথমে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা। পরে উন্নত চিকিৎসার জন্য মাদারীপুর সদর হাসপাতালে প্রেরণ করে। নির্যাতিতা শিশুর মা বলেন, বাড়ি থেকে ডেকে নিয়ে আমার মেয়ের সাথে খারাপ কাজ করেছে। পরে আমি বাড়ির পাশের পাটক্ষেতে গিয়ে দেখি আমার মেয়ে উলঙ্গ অবস্থায় পরে আছে। আমাকে দেখে ওই ছেলে পালিয়ে গেছে।
সোনাগাজী (ফেনী) : সোনাগাজীতে তৃতীয় শ্রেণির এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে জামশেদ আলম (১৩) নামে এক বখাটেকে গত বুধবার রাতে গ্রেফতার করেছে সোনাগাজী থানার পুলিশ। শিশুর পরিবার ও পুলিশ জানায়, ২০টাকার নোট হাতে দিয়ে জনৈক জেবল হক মিস্ত্রির বাড়ির সীমানা প্রাচীরের ভেতরে জঙ্গলে নিয়ে শিশুটিকে ধর্ষণ করে। শিশুটির আর্তচিৎকারে এক পথচারী বখাটে জামশেদ আলমকে আটক করে রাসুলপুর দোকানের সামনে সন্ধ্যা পর্যন্ত খুটির সাথে বেধে রাখে। স্থানীয় কিছু লোক বিষয়টি ধামাচাপা দিতে চাইলে খবর পেয়ে রাত ৮ ঘটিকার সময় শিশুটিকে উদ্ধার করে এবং বখাটেকে গ্রেফতার করে।



 

Show all comments
  • আকাশ ২১ জুন, ২০১৯, ১২:৪৮ এএম says : 0
    govt chup kno?
    Total Reply(0) Reply
  • Md Edres Hosen Raju ২১ জুন, ২০১৯, ১:৪২ এএম says : 0
    একই অপরাধের বিরুদ্ধে কত বার পতিবাদ করা যায়?
    Total Reply(0) Reply
  • Robin Aziz ২১ জুন, ২০১৯, ১:৪২ এএম says : 0
    ধর্ষনে বিশ্ব জয়ের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ !
    Total Reply(0) Reply
  • Nondita Dash ২১ জুন, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    এবার দুই বন্ধু কে এক সাথে নিয়ে গিয়ে অস্ত্র উদ্ধারে বের হওয়ার অনুরোধ জানাচ্ছি বাংলাদেশ পুলিশ কে। এমন কুপুত্র থাকার চেয়ে না থাকাই ভালো।
    Total Reply(0) Reply
  • Muhammad Salahuddin ২১ জুন, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    একটি দেশ, জাতি এবং সভ্যতার কতটা বিপর্যয় হলে কিশোররা ধর্ষকে পরিণত হয়? এদের ভিতর ধ্বংসের নেশা আসলো কোথা থেকে? এটা নিয়ে কি কখনো কোন বুদ্ধিজীবী মাথা ঘামিয়েছেন?
    Total Reply(0) Reply
  • Tasjlima Aktar Lotfa ২১ জুন, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    এদের বাবা মা কি করে.??সমাজের নেতাদের সন্ত্রান এরা নাকি?মানুষ কেন ভুল করে যখন ধরা পড়ে তখন ইচ্ছামত কিল ঘুষি দিয়ে মেরে ফেলতে পারে না।
    Total Reply(1) Reply
    • MAHMUD ২১ জুন, ২০১৯, ২:৫৮ পিএম says : 0
      BABA MAR MAIN KAJ HOLO SONTANKE ISLAMIC SIHHA/ KAIDAI BARO KARIA TOLA, KINTU BORTAMAN JOMANAI EITA KHUB KOM DEHA JAI, TAI AMADER SOMAJER DOR OBOSTA. EKJON NAMAZI BEKTI KONODIN RAPE ER KASE JABE NA.
  • Babu Sayad ২১ জুন, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    দেশটা কোথায় যাচ্ছে, এর পরিবর্তন দরকার। কে করবে? সমাজপতিরা নিজেদের নিয়ে ব্যাস্ত, তাদের ছেলেমেয়েরা দেশে নাই বললেই চলে। ধনী বাবা মা অাপনাদের অনুরোধ করছি, স্কুল পড়ুয়া বাচ্চাদের হাতে দামী ফোন দিবেন না। এটাই সর্বনাসের মূল।
    Total Reply(0) Reply
  • Enam Haq ২১ জুন, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    কতটা বিকৃত বর্বর জাতিতে পরিনত হচ্ছি আমরা??? শাসক গুস্টি কি মজা নিচ্ছে এসবের!!! সব ক্রিয়ারই সমান ও বিপরীত প্রতিক্রিয়া থাকে...
    Total Reply(0) Reply
  • MD Zillu ২১ জুন, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    প্রতিদিন এমন ঘটনা সামাজিক যোগাযোগের মাধ্যমে দেখতে দেখতে দেহ মন সব ভোঁতা হয়ে যাচ্ছে, ভাবুক মানুষদের ব্রেইন ইনএকটিভ হয়ে যাবে। রাষ্ট্র যন্ত্রের প্রতি বীনিত অনুরোধ আগাছা সমূলে বিনাশ করুন।
    Total Reply(0) Reply
  • ash ২১ জুন, ২০১৯, ৬:৪৭ এএম says : 0
    AI SHORKAR KHOMOTAY ASHAR POR THEKE E BANGLADESHER SHOB DIK THEKEI OBONOTI HOCHE, GUM, KHUN, CHADA BAJI, BANK DAKATI, SHAIR BAJAR LUTT KORE SHADHARON MANUSH KE RASTAR FOKIR BANANO, OBAD YABA CHALAN EVEN SHORKARI AMPI MONTRIDER O JOGAJOG, DHORSHON, AMON AGE KONO DIN E SILO NA DESHE E
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

১১ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন