Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

গিলক্রিস্টদের পাশে ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৬ এএম

ট্রেন্ট ব্রিজেচ আগে থেকেই ছিল বৃষ্টির শঙ্কা। তবে তার আগেই বাংলাদেশ বোলারদের ছক্কা বৃষ্টিতে ভাসিয়ে অস্ট্রেলিয়াকে রানপাহাড়ে চড়ালেন ডেভিড ওয়ার্নার। এই ওপেনারের খুনে ব্যাটিংয়ে ৩৮১ রান তোলে ৫ উইকেট হারানো অস্ট্রেলিয়া। এতক্ষণে জেনে গেছেন কি ঘটেছে বাংলাদেশের ভাগ্যে। তবে তার আগেই নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন মাত্রই নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ওয়ার্নার।
ম্যাচের ৩৩তম ওভারে সেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার। এই সেঞ্চুরিতে অজি ব্যাটিং দানব স্পর্শ করলেন ইংল্যান্ডের জো রুট, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, নাথান অ্যাস্টল এবং অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্টকে। ১১০ বলে সাতটি চার আর দুটি ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার। এটি ওয়ানডে ক্যারিয়ারে তার ১৬তম সেঞ্চুরি। চলতি বিশ্বকাপে দ্বিতীয়। ১৬টি করে ওয়ানডে সেঞ্চুরি আছে রুট, গাপটিল, অ্যাস্টল আর গিলির। সর্বোচ্চ ৪৯টি সেঞ্চুরি করে এই তালিকায় শীর্ষে শচীন টেন্ডুলকার। দুইয়ে থাকা বিরাট কোহলি করেছেন ৪১টি সেঞ্চুরি। ৩০টি সেঞ্চুরি করে তিনে রিকি পন্টিং।

চলমান বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে আছেন ওয়ার্নার। নিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ব্রিস্টলে করেন অপরাজিত ৮৯ রান। এই নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানে ফিরলেও ভারতের বিপক্ষে খেলেছিলেন ৫৬ রানের ইনিংস। টন্টনে পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ১০৭ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন