Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

‘সেঞ্চুরির’ সামনে দাঁড়িয়ে রোমাঞ্চিত মঈন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৮ এএম

দারুণ একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে মঈন আলী। আজ শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে ২২তম ইংলিশ ক্রিকেটার হিসেবে ১০০তম ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করবেন এই অলরাউন্ডার।
পাঁচ বছর আগে স্পিন বোলিং উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগাতে অভিষেক হয়েছিল তার। যদিও পরবর্তীতে তার ব্যাটিং অর্ডার পরিবর্তন হয়েছে। এখন তিনি ইংল্যান্ড দলে সাত নম্বরে থিতু হয়েছেন। যেখানে ইংল্যান্ড তার অফব্রেক বোলিংয়ের চেয়ে তার ব্যাটিং সামর্থের উপর বেশি নির্ভর করছে। ইংল্যান্ডের হয়ে ৯৯ ম্যাচ খেলে মঈন আলী ব্যাট হাতে রান করেছেন ১৭৪৪টি। ৩টি সেঞ্চুরির পাশাপাশি ৫টি হাফ সেঞ্চুরিও রয়েছে তার। ক্যারিয়ার সেরা ইনিংস ১২৮। পাশাপাশি বল হাতে তিনি ৮৩ উইকেট নিয়েছেন। এক ম্যাচে তার সেরা বোলিং ফিগার ৪৬ রান দিয়ে ৪ উইকেট। এমন একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে স্বভাবতই রোমাঞ্চিত মঈন। বলেছেন, ‘ইংল্যান্ডের হয়ে ১০০তম ম্যাচ! এটার মানে আমার কাছে অনেক কিছু। আমি কখনোই, এমনকী কল্পনাতেও ভাবিনি যে আমি এটার কাছাকাছি যেতে পারব। এটার অনুভূতি অসাধারণ। আমি যদি এর মধ্যে অবসর নিতাম, তাহলে দল এখন যে অবস্থানে আছে সেটা দেখিয়ে বলতে পারতাম যে আমি এই দলের অংশ ছিলাম। দলের মাইন্ডসেট এর পরিবর্তন হয়েছে। আমরা ভালো ক্রিকেট খেলছি।’
আজ শ্রীলঙ্কার বিপক্ষে যদি জয় পায় তাহলে তারা ছয় ম্যাচের পাঁচটিই জিতে নিবে ইংল্যান্ড। তাতে বিশ্বকাপের সেমিফাইনাল এক প্রকার নিশ্চিত হয়ে যাবে স্বাগতিকদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঈন


আরও
আরও পড়ুন