Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

উরুগুয়েকে জয়বঞ্চিত করল জাপান

২-২ গোলে ম্যাচের নিষ্পত্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ২:৫৭ পিএম | আপডেট : ৩:৪৮ পিএম, ২১ জুন, ২০১৯

কোপার শতবর্ষী আসরে অতিথি দল জাপান প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন চিলির কাছে হারে ৪-০ গোলে। ঠিক তার পরের ম্যাচেই কোপা ইতিহাসে সর্বোচ্চ শিরোপাধারী উরুগুয়েকে জয়বঞ্চিত করল দলটি।

পোর্তো আলেগ্রেতে শুক্রবার বাংলাদেশ সময় ভোরে কোপা আমেরিকায় গ্রুপ 'সি' এর ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ২-২ গোলে ড্র করে জাপান। ভাগ্য সহায় থাকলে হয়তো জয় নিয়েও মাঠ ছাড়তে পারতো এশিয়ার পরাশক্তিরা। তবে দুইবার এগিয়ে যেয়েও পূর্ণ ৩ পয়েন্ট পাওয়া হয়নি তাদের।

ম্যাচের প্রথম থেকেই জাপানের উপর চাপ বজায় রাখলেও নিজেদের রক্ষণ খুব একটা ভালো সামলাতে পারেনি উরুগুয়ে। ম্যাচের ২৫ মিনিটেই প্রথম গোল হজম করে উরুগুয়ে। জাপানের কোজি মিওশি জাপানের হয়ে গোলটি করেন।

গোল পরিশোধে অবশ্য বেশি সময় নেয়নি উরুগুয়ে। ৩২তম মিনিটে তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজের পা থেকে আসে সমতা সূচক গোলটি। সমতায় থেকেই প্রথমার্থ শেশ করে দুই দল। দ্বিতীয়ার্ধে ফিরে ৫৯তম মিনিটে আবারও এগিয়ে যায় জাপান। দলের দ্বিতীয় গোলটিও আসে মিওশির পা থেকেই। তবে ৬৬তম মিনিটে আবারও সমতায় ফেরে উরুগুয়ে। জস গিমেঞ্জ করেন এই গোলটি।

বাকিটা সময় আর কোনো দলই গোল না পাওয়ায় ২-২ গোলের সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে। এক জয় ও এক ড্র নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে উরুগুয়ে। আর জাপানের অবস্থান তৃতীয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন