Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

ঝালকাঠিতে প্রশ্ন ফাঁস করে উত্তর তৈরির সময় পরীক্ষার্থীসহ ছয়জন আটক, তিনজনকে এক বছর করে কারাদণ্ড

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ৩:২২ পিএম

ঝালকাঠিতে সরকারি প্রথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে উত্তর তৈরির সময় এক পরীক্ষার্থীসহ ছয়জনকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে পরীক্ষা চলাকালে কয়েকটি কেন্দ্রের আশেপাশে অভিযান চালিয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পুলিশ তাদের আটক করে। এদের মধ্যে তিন জনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিসেট্রট মাসুমা আক্তার। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন পারীক্ষার্থী মনিষা রানি বিশ্বাস, তাঁর স্বামী আসীম বিশ্বাস ও তাঁর ভাই কিশোর দেউরি। তাদের বাড়ি রাজাপুর উপজেলার ফুলহার গ্রামে।
ঝালকাঠির গোয়েন্দা সংস্থা এনএসআইর ফিল্ড অফিসার মো. আশিকুল ইসলাম জানান, পরীক্ষা শুরুর আগেই সদর উপজেলার ইছানীল জেবিআই মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র এলাকায় পরীক্ষার্থী মনিষা ও তাঁর স্বজনরা ফাঁস হওয়া প্রশ্নপত্র ফেসবুকে ম্যাসেঞ্জারের মাধ্যমে এনে উত্তর তৈরি করছিলেন। এ উত্তর পরীক্ষার বিভিন্ন কেন্দ্রে সরবরাহের চেষ্টা করেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। এছাড়াও শহরের মহিলা কলেজ কেন্দ্রের সামনে থেকে ফাঁস হওয়া প্রশ্নপত্রের উত্তর তৈরি করে কেন্দ্রে সরবরাহের সময় দক্ষিণ রাজাপুর গ্রামের নূরুল ইসলাম, সদর উপজেলার চরভাটারাকান্দা গ্রামের রাশেদ গাজী ও খাগুটিয়া গ্রামের পিয়াস হাওলাদারকে আটক করে পুলিশ।
ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, উত্তরপত্র সরবরাহের অভিযোগে আটককৃতদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলা দায়ের করা হয়েছে। দণ্ডপ্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ