Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটবলকে বিদায় বললেন তোরেস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ৫:১৮ পিএম

ফুটবলকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী স্প্যানিশ স্ট্রাইকার ফের্নান্ডো তোরেস। স্পেনের গর্বিত ইউরো-বিশ্বকাপ-ইউরো জয়ী দলের গর্বিত সদস্যদের একজন ছিলেন এই ৩৫ বছর বয়সী।
স্পেনের হয়ে ১১০ ম্যাচের ক্যারিয়ারে ২০১০ বিশ্বকাপ এবং ২০০৮ ও ২০১২ ইউরো জেতেন তোরেস। শুক্রবার নিজের টুইটার পেজে এক পোস্টের মাধ্যমে আচমকা অবসরের ঘোষণা দিয়ে তিনি খেলেন, ‘অসাধারণ ১৮টি বছর পার করার পর, সময় এসেছে ফুটবল ক্যারিয়ারকে বিদায় বলার।’ আগামী রোববার টোকিওতে স্থানীয় সময় সকাল দশটায় সংবাদ সম্মেলনের মাধ্যমে সবকিছু খোলামেলা বলবেন বলেও পোস্টে উল্লেখ করেন তিনি।
২০০১ সালে পেশাদারী ফুটবলে নাম লেখানো তোরেস ২০০৭ সাল পর্যন্ত ছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের প্রাণভোমরা হয়ে। এরপর ২০ মিলিয়ন পাউন্ডে যোগ দেন ইংলিশ ক্লাব লিভারপুলে। অ্যানফিল্ডে সফল চার বছর কাটানোর পর ২০১১ সালে ৫০ মিলিয়ন পাউন্ডের বৃটিশ রেকর্ড ট্রান্সফার ফিতে যোদ দেন আরেক ইংলিশ ক্লাব চেলসিকে। সেখানে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও ছিলেন চেলসির ২০১২ চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলের সদস্য। সেখান থেকে এসি মিলান হয়ে ২০১৫-১৬ মৌসুমে আবার মাদ্রিদের পুরোনো ঠিকানায় ফেরেন তোরেস। গত মৌসুমে জাপানের শীর্ষ লিগ জে ওয়ানের ক্লাব সাগান তোসুতে নাম লেখান তিনি।
৩৮ গোল করে স্পেনের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তোরেস ক্যারিয়ারে মোট ছয়টি মেজর শিরোপা জিতেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ