Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মালিঙ্গার দ্বিতীয় শিকার ভিন্স

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ৮:২৩ পিএম

বেয়ারেস্টোর পর আরেক ওপেনার ভিন্সকেও ফিরিয়ে দিলেন অভিজ্ঞ বোলার মালিঙ্গা। ১৮ বলে ১৪ রান করে স্লিপে মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। রুট ১৭ রানে ও মরগান ৬ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৮ রান।

প্রথমেই বেয়ারেস্টোকে ফেরালেন মালিঙ্গা

ছোট রানের লক্ষ্য দিয়ে প্রথম ওভারেই ইংল্যান্ডকে চেপে ধরেছেন মালিঙ্গা। ইনিংসের দ্বিতীয় বলে বেয়ারেস্টোকে (০) লেগবিফোরের ফাঁদে ফেলেন মালিঙ্গা। ভিন্স ও রুট দুজনেই ২ রানে ব্যাট করছেন।

দলীয় সংগ্রহ ৩ ওভারে ১ উইকেটে ৪ রান।

শ্রীলঙ্কাকে ২৩২ রানে বেঁধে দিল ইংল্যান্ড

ম্যাথুসের অপরাজিত ৮৫ রানে ২৩২ রান তুলেছে শ্রীলঙ্কা। অন্যকোন ব্যাটসম্যান তার সঙ্গ দিতে না পারায় ছোট সংগ্রহে আটকে যায় তাদের ইনিংস। ইংল্যান্ডের আর্চার এ ম্যাচে তিন উইকেট তুলে নিযে এবারের আসরের শীর্ষ উইকেটশিকারি হয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২৩২/৯ (৫০ ওভার) (করুনারত্নে ১, কুশল ২, ফার্নান্দো ৪৯, মেন্ডিস ৪৬, ম্যাথুস ৮৫*, জীবন ০, ধনাঞ্জয়া ২৯, পেরেরা ২, উদানা ৬, মালিঙ্গা ১, প্রদীপ ১*; ওকস ২২/১, আর্চার ৫২/৩, উড ৪০/৩, স্টোকস ১৬/০, মঈন ৪০, রশিদ ৪৫/২, রুট ১৩/০)

একাই লড়াই করছেন ম্যাথুস

আর্চারের তৃতীয় শিকারে পরিনত হয়ে ফিরে যান থিসারা (২)। পরের ওভারে উডের বলে ফিরে যান উদানা (৬)। ম্যাথুস ৭৪ রানে অপরাজিত আছেন্ মালিঙ্গা খেলছেন ১ রানে।

দলীয় সংগ্রহ ৪৮ ওভারে ৮ উইকেটে ২২০ রান।

আর্চারের দ্বিতীয় শিকার ধনাঞ্জয়া

আর্চারের দ্বিতীয় শিকারে পরিনত হলেন ধনাঞ্জয়া। রুটের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ২৯ রান করেন তিনি। ম্যাথুস ৫৭ রানে ও পেরেরা ১ রানে অপরাজিত আছেন।

৪৪ ওভারে দলীয় সংগ্রহ ৬ উইকেটে ১৯২ রান।

রশিদে নড়বড়ে শ্রীলঙ্কা

লেগস্পিনার রশিদের পরপর দুই বলে ফিরে গেছেন দুই মেন্ডিস। ৩০তম ওভারের চতুর্থ বলে কুশল মেন্ডিসকে মরগানের ক্যাচে পরিনত করেন রশিদ। পরের বলে জীবন মেন্ডিসকে বল করে নিজেই ক্যাচ ধরে বিদায় করেন এই লেগি। হ্যাটট্রিকের সুযোহ তৈরি হলেও তা কাজে লাগাতে পারেননি তিনি। ম্যাথুস ৩৫ রানে ও ধনাঞ্জয়া ১৫ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৩৫ ওভারে ৫ উইকেটে ১৫৪ রান।

ম্যাথুস-মেন্ডিসে শতরানে শ্রীলঙ্কা

ম্যাথুস-মেন্ডিসে ২৪ ওভারেই দলীয় শতরান পূর্ণ করেছে শ্রীলঙ্কা। মেন্ডিস ৪০ রানে ও ম্যাথুস ২১ রানে অপরাজিত আছেন। এই জুটিতে ইতিমধ্যেই ৫০ রান পেরিয়েছে।

দরীয় সংগ্রহ ২৫ ওভারে ৩ উইকেটে ১১৪ রান।

ফার্নান্দোকে ফিরিয়ে দিলেন উড

দুর্দান্ত খেলে ৩৯ বলে ৪৯ রান করে ফিরলেন ফার্নান্দো। উডের বলে আপারকাট করতে গিয়ে থার্ডম্যানে রশিদের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ফার্নান্দো। মেন্ডিস ৯ রানে ও ম্যাথুস ০ রানে অপরাজিত আছেন।

১৩ ওভারে সংগ্রহ ৩ উইকেটে ৬২ রান।

ধাক্কা কাটাচ্ছেন ফার্নান্দো-মেন্ডিস

মাত্র ৩ রানে দুই উইকেট পতণের পর সেই প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠছেন ফার্নান্দো-মেন্ডিস জুটি। এই দুই ব্যাটসম্যানে ৫৬ রান যোগ হয়েছে। ফার্নান্দো ৪৭ রানে ও মেন্ডিস ৮ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ১২ ওভারে ২ উইকেটে ৫৯ রান।

শুরুতেই দুই ওপেনারের বিদায়

টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা ইনিংসের দ্বিতীয় ওভারেই অধিনায়ক করুনারত্নেকে (১) হারিয়েছে। আর্চোরের লেন্থ বল মোকাবেলা করতে না পেরে উইকেটরক্ষকের তালবন্দী হন এই ওপেনার। পরের ওভারে লঙ্কান শিবিরে আবারও আঘাত হানেন ক্রিস ওকস। ফর্মে থাকা কুশলকে বল করেন অফ স্ট্যাম্পের বাইরে। বলটি সীমানার দড়ি পার করতে গিয়ে মঈনের হাতে দিয়ে ফেরেন তিনি। ফার্নান্দো ০ রানে ও মেন্ডিস ১ রানে অপরাজিত আছেন।

৩ ওভারে সংগ্রহ ২ উইকেটে ৪ রান।

টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগানও টস জিতলে ব্যাটিং নিতেন বলে জানিয়েছেন।

কোন পরিবর্তন ছাড়া খেলছে ইংল্যান্ড দল। অন্যদিকে লঙ্কান দলে আছেন দুটি পরিবর্তন। লাহিরু এবং মিলান্ডা আজ একাদশে নেই।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক), আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, জীবন মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উ্দানা, লাসিথ মালিঙ্গা।

ইংল্যান্ড একাদশ: জসি বেয়রেস্টো, জেমস ভিন্স, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটেরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

শীর্ষে যাওয়ার মিশনে ইংল্যান্ডের সামনে শ্রীলঙ্কা

বিশ্বকাপের ২৭তম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি শ্রীলঙ্কা। লিডসে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের অবস্থান তিন। আজকের ম্যাচে জয় পেলে পয়েন্ট টেবিলের শীর্ষে যাবে দলটি। অন্যদিকে ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার অবস্থান ছয়। আজেকের ম্যাচে জয় পেলে শেষ চারের লড়াইয়ে টিকে থাকবে দলটি।

পরিসংখ্যান:

ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মুখোমুখি লড়াইয়ে দুই দলের অবস্থান প্রায় সমান। বিশ্বকাপে এগিয়ে ইংল্যান্ড দল।

ওয়ানডেতে:

ম্যাচ: ৭৪

ইংল্যান্ড জয়ী: ৩৬

শ্রীলঙ্কা জয়ী: ৩৫

পরিত্যক্ত: ২

টাই: ১

বিশ্বকাপে:

ম্যাচ: ১০

ইংল্যান্ড জয়ী: ৬

শ্রীলঙ্কা জয়ী: ৪

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন