Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার এবার ইয়াবাসহ ধরা এক হাজতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৭ এএম

ইয়াবাসহ কারারক্ষী গ্রেফতারের পর এবার বিশেষ কায়দায় কারাগারে ইয়াবা পাচারকালে গ্রেফতার হয়েছেন এক হাজতি। চট্টগ্রাম আদালত ভবনে হাজিরা শেষে রাতে কারাগারে প্রবেশ করার সময় তার শরীরে পাওয়া যায় একশ পিস ইয়াবা ট্যাবলেট। এই ঘটনায় হাজতি রেজাউল করিমকে গ্রেফতার করা হয়েছে।
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসাইন বলেন, নিয়মিত মামলার হাজিরা দেয়ার জন্য রেজাউল করিমকে বৃহস্পতিবার বিকেলে আদালতে নেয়া হয়েছিল। আদালতে হাজিরা শেষে কারাগারে নিয়ে যাওয়ার পর রাত সাড়ে ৮টায় তার শরীর তল্লাশি করে গোপনাঙ্গে বিশেষ কায়দায় পেঁচানো এক শত পিস ইয়াবা পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে আদালত এলাকা থেকে ইয়াবা নিয়ে আসার কথা স্বীকার করে রেজাউল তবে কার কাছ থেকে ইয়াবাগুলো সে সংগ্রহ করেছে তার কোন জবাব দেয়নি। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে জানান সিনিয়র জেল সুপার।
হাজতি রেজাউল করিম নগরীর মধ্যম হালিশহর এলাকার মুন্সিবাড়ির মৃত জানে আলমের ছেলে। আদালতের হাজত খানায় কিভাবে সে ইয়াবা পেয়েছে তা জানে না পুলিশও। এর আগে ১৫ জুন নগরীর কদমতলী থেকে এক কারারক্ষিকে ১০ হাজার ইয়াবাসহ গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কারাগারে ইয়াবাসহ মাদক সরবরাহ দেয় এমন আরও চারজনকে গ্রেফতার করা হয়। কারারক্ষী সাইফুল ইসলাম জানায় কারাবন্দি চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী হামকা নূর আলমের সাথে সে কারাগারে ইয়াবা ব্যবসা করে। ইতোমধ্যে ওই মামলায় হামকা নূরকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডেও নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ