Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

ব্রিজ যেন মরণফাঁদ

যশোর থেকে শাহেদ রহমান : | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৬ এএম

যশোরের চৌগাছা উপজেলার দুই ইউনিয়নের অন্তত ১৪টি গ্রামের হাজারো মানুষের যাতায়াতের ভরসা কাটাখাল ব্রিজ। উপজেলার পুড়াপাড়া বাজারের ব্রিজটির দুই পাশের রেলিং ভেঙে গেছে। হয়ে পড়েছে অত্যন্ত ঝুকিপূর্ণ। ব্রিজের দুইধারের রাস্তা পাকা সংস্তার হয়নি ব্রিজ। জরুরি সংস্কার না করলে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে-এই আশংকা করেছেনঝুকি নিয়ে পার হওয়া লোকজন।

জানা যায়, সীমান্তবর্তী গুরুত্বপুর্ণ বাণিজ্য কেন্দ্র পুড়াপাড়া। এর দক্ষিণ পাশ দিয়ে প্রবাহমান কাটাখাল। কাটাখালের উপর নির্মিত ব্রিজটি মূলত পুড়াপাড়া বাজারের সঙ্গে ১৪ গ্রামের সংযোগ স্থাপনে। উল্লেখযোগ্য গ্রামগুলো হলো- বল্লভপুর, মাকাপুর, গয়ড়া, নায়ড়া, তিলেকপুর।
ব্রিজের পাশের বাসিন্দা আমিরুল ইসলাম জানান, ৮০এর দশকে খালের উপর একটি ব্রিজ নির্মান করা হয়। ৫/৬ বছর আগে ব্রিজের এক পাশের একটি রেলিং ট্রাকের ধাক্কায় ভেঙ্গে খালে পড়ে যায়। কিছু দিন পর অপর পাশের রেলিংও ভেঙে পড়ে। সেই থেকে মানুষ ও যানবাহন ঝুঁকি নিয়ে পার হচ্ছে। ব্রিজটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ