Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

মাগুরায় পরীক্ষার উত্তরপত্র পূরণের অভিযোগে শিক্ষকের কারাদণ্ড

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১০:০৬ এএম

মাগুরায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থীকে উত্তরপত্র পূরণ করে দেয়ার অভিযোগে এক শিক্ষককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযুক্ত জাহাঙ্গীর আলম খান মাগুরা সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক।
মাগুরা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ মাহবুবুর রহমান জানিয়েছেন, শুক্রবার দুপুরে মাগুরা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শেষ হওয়ার ১০ মিনিট আগে মইনুল হাসান নামে এক পরীক্ষার্থী তার উত্তরপত্র শিক্ষক জাহাঙ্গীর আলম খানের কাছে জমা দেন। ওই শিক্ষক পাশের কক্ষে দায়িত্বরত থাকলেও পাশের কক্ষে এসে ওই ছাত্রের উত্তরপত্র গ্রহণ করেন। উত্তরপত্র হাতে পেয়ে শিক্ষক জাহাঙ্গীর আলম ওই পরীক্ষার্থীর উত্তরপত্র পূরণ শুরু করেন। এসময় অন্যান্য পরীক্ষার্থীরা বিষয়টি ওই কেন্দ্রে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট শাহিনা নাসরিনের নজরে আনেন। এরপর ওই ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে শিক্ষক জাহাঙ্গীর আলম খানকে হাতেনাতে ধরেন। তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই শিক্ষককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ