Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিউনিসিয়া থেকে ফিরেছেন ১৭ বাংলাদেশি, রাতভর জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১১:৩৪ এএম

তিউনিসিয়া উপকূল থেকে উদ্ধার হওয়া ১৭ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। শুক্রবার (২২ জুন) বিকেলে তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

জানা যায়, তিউনিসিয়া ফেরত ১৭ বাংলাদেশিকে বিমানবন্দরে একটি কক্ষে সারারাত জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দা সংস্থার লোকজন। কোন কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সহায়তায় তারা তিউনিসিয়া গিয়েছিলেন সে তথ্য নেয়া হয়। পাশাপাশি ওই ১৭ বাংলাদেশিদের ঠিকানা ভেরিভিকশনের জন্য সংশ্লিষ্ট থানাতে বার্তা পাঠিয়েছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ফলে তাদের এরাইভাল হতে কিছুটা সময় লাগবে বলে জানানো হয়েছে।

প্রায় তিন সপ্তাহ সাগরে ভাসার পর ৩১ মে তিউনিসিয়া উপকূল থেকে তাদরে উদ্ধার করা হয়। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা ও রেডক্রিসেন্টের সহযোগিতায় তাদের দেশে আনা হয়।

তাদের মধ্যে ৮ জন মাদারীপুরের, ৪ জন ব্রাহ্মণবাড়িয়া ও বাকি ৫ জন শরিয়তপুর, মৌলভীবাজারসহ অন্যান্য জেলার অধিবাসী। তাদেরকে ভূমধ্যসাগরে ৬৪ বাংলাদেশিসহ ৭৫ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে একটি নৌকা। তারা লিবিয়া হয়ে ইউরোপে ঢোকার চেষ্টা করছিলেন। অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধার করা নৌকাটিকে তীরে ভেড়ার অনুমতি দিচ্ছিল না তিউনিসিয়ার কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিজ্ঞাসাবাদ

৩ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ