Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ কর্মসূচি সমাপ্ত করেছেন খালেদা জিয়া

সুশৃঙ্খল-সফল কর্মসূচির জন্য সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম-এর শাহাদাতবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ ৩ দিনের কর্মসূচি সমাপ্ত হয়েছে গতকাল। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া প্রচ- দাপদাহের মধ্যে দলের স্থানীয় ও কেন্দ্রীয় নেতাকর্মীদের নিয়ে এ কর্মসূচি সফলভাবে সমাপ্ত করেন। এদিকে সারা দেশে সুশৃঙ্খল ও সফলভাবে কর্মসূচি সমাপ্ত করায় দলীয় নেতাকর্মীদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন বিএনপি প্রধান।  
গত ৩০ মে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎবার্ষিকী ছিলো। ১৯৮১ সালের এই দিনে তিনি চট্টগ্রাম সার্কিট হাউসে সামরিক বাহিনীর বিপথগামী কিছু সদস্যের হাতে নিহত হন। সেই থেকে দিবসটিকে ‘শাহাদাৎ দিবস’ হিসেবে পালন করে আসছে বিএনপি। এবার শাহাদাতবাষির্কীতে পক্ষকালব্যাপী নানা আয়োজন করে দলটি। এর মধ্যে ছিলো দুস্থদের মধ্যে খাবার বিতরণ। তিন দিনের কর্মসূচী গতকাল সমাপ্ত করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গতকাল বুধবার বেলা পৌনে ১২টায় মহাখালী কমিউনিটি সেন্টার (ব্র্যাক ইউনিভার্সিটি) থেকে তিনি খাবার বিতরণ কর্মসূচি শুরু করেছেন। এরপর পর্যায়ক্রমে সাতরাস্তা, বিএফডিসি গেইট, কাওরান বাজার, শেওড়াপাড়া বাসস্ট্যান্ড, ন্যাশনাল বাংলা স্কুল (মিরপুর-২), শাহ আলী মাজার, পল্লবীর অনিক প্লাজা, খিলক্ষেত নিকুঞ্জ, আমির কমপ্লেক্স (দক্ষিণখান), নতুন বাজার (ভাটারা), মধ্যবাড্ডার মোল্লাপাড়া এবং রামপুরার আল আমিন মার্কেটের সামনে দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণের মধ্য দিয়ে বিকেল ৫টা ২০ মিনিটে শেষ করে গুলশানের বাসায় ফিরেন বেগম খালেদা জিয়া।
গত সোমবার (৩০ মে) রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে মানিক মিয়া এভিনিউয়ের টিঅ্যান্ডটি মাঠ থেকে খাবার বিতরণ কর্মসূচি শুরু করেন বেগম খালেদা জিয়া। কর্মসূচির প্রথমদিন রাজধানীর ৩১ স্পটে দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করেন তিনি। বাংলামোটর এলাকায় খাবার বিতরণের মধ্য দিয়ে প্রথম দিনের কর্মসূচি শেষ করেন বেগম জিয়া।
গত মঙ্গলবার দুপুর ১২টা ৫০ মিনিটে খিলগাঁও জোড়পুকুর মাঠ থেকে দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু করেন বিএনপির চেয়ারপার্সন। রাজধানীর নয়টি স্পটে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন তিনি। বিকেল ৩টায় শ্যামপুর ঈদগাহ মাঠে (লাল মসজিদ) খাবার বিতরণের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের কর্মসূচি শেষ করেন খালেদা জিয়া। খাবার ও বস্ত্র বিতরণকালে দলের কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ কর্মসূচি সমাপ্ত করেছেন খালেদা জিয়া
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ