Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

চারদিন পর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে স্বল্প পরিসরে চাইনিজদের কাজ শুরু

বাঙ্গালী শ্রমিকদের ১৫ দিনের ছুটি

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৪:৪২ পিএম

আজ দুপুর থেকে পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চাইনিজ শ্রমিকরা কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো: রেজোয়ন ইকবাল খান।এ ছাড়াও বাংলাদেশী শ্রমিকদের ১৫ দিনের ছুটি দেয়া হয়েছে।

তিনি জানান,গত মঙ্গলবারের ঘটনায় কেন্দ্রের ভিতরে ব্যাপক ধ্বংসযজ্ঞ ও ভাংচুর চালানো হয়। ফলে কেন্দ্রর ভিতরে সব কিছুই এখনও অগোছালো ভাবে রয়েছে। চাইনিজ শ্রমিকরা আজ দুপুর থেকে এ সব ধ্বংসযজ্ঞের ফলে ক্ষতিগ্রস্ত মালামাল অপসারণ সহ গোছানোর কাজ শুরু করে দিয়েছেন। এ ছাড়াও কেন্দ্রের ক্রিটিকাল টেকনিক্যাল কমিশনিংএর কাজ চায়নীজরা শুরু করেছেন।
এ ছাড়াও তিনি জানান, অতি শীঘ্রই সাংবাদিকদের তাপ বিদুৎ কেন্দ্রের সর্বশেষ অবস্থা অবগত করার জন্য আমন্ত্রন জানানো হবে।
কেন্দ্রের সিনিয়র এসিসটেন্ট ম্যানেজার শাহমনি জিকো আরো জানান,আজ দুপূর সাড়ে এগারোটা দিকে বাংলাদেশী শ্রমিক সেডে বিসিপিসিএলএর নির্বাহী প্রকৌশলী রেজাওয়ান ইকবাল খান,প্রজেক্ট ম্যানেজার মি: হান সহ উর্ধ্বতন কর্মকর্তা এবং পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সহ শ্রমিকদের সাথে সভা করেন। সভায় সিদ্ধান্ত হয় শ্রমিকদের বকেয়া ঈদের বোনাস,গত মঙ্গলবার থেকে বিশৃংঙ্খলার কারনে বন্ধ থাকা কাজের বেতন আগামী তিনদিন পরে দিবেন। তাই ইচ্ছে করলে কেউ চলে যেতে পারেন অথবা থাকতেও পারেন। বেতন বিল তৈরী করতে তাদের তিনদিন সময়ের প্রয়োজন।
পরবর্তীতে প্রজেক্টর ধ্বংসযজ্ঞের সব কিছু চায়নীজ শ্রমিকরা গুছিয়ে ফেললে যতদ্রæত সম্ভব বাংলাদেশী শ্রমিদের পুনরায় কাজের জন্য ডাকা হবে।
জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রে নুরুল হাফিজ জানান,গতকাল তিনি বাঙ্গালী শ্রমিকদের স্বাক্ষ্য গ্রহন করেছেন আজ সকাল থেকে চায়নীজ শ্রমিকদের স্বাক্ষ গ্রহন করেবন।
এ দিকে কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান,গতকাল রাতে কেরানীগঞ্জ থেকে গ্রেফতারকৃত ১২ জনকে কলাপাড়ায় এনে কোর্টের মাধ্যমে জেলা হাজতে প্রেরন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ