Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সানচেসের গোলে কোপার শেষ আটে চিলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৪:৫৭ পিএম

অ্যালিক্সেস সানচেসের কাঁধে ভর করে ইকুয়েডরকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চিলি।
ব্রাজিলের সালভাদোরে অবস্থিত ইতাইপাভা ফন্তে নোভা অ্যারেনায় বাংলাদেশ সময় শনিবার ভোরে ‘সি’ গ্রপের ম্যাচে ইকুয়েডরকে ২-১ গোলে হারায় টানা দুইবারের চ্যাম্পিয়নরা।
ম্যাচ শুরুর দশ মিনিটের মধ্যে হোসে ফুয়েনজালিদা চিলিকে এগিয়ে নেন। তবে প্রথমার্ধেই এনার ভ্যালেন্সিয়ার পেনাল্টি গোলে সমতায় থেকে বিরতিতে যায় ইকুয়েডর। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ডান প্রান্ত থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো ক্রসে দূর পাল্লার দুর্দান্ত কোনাকুনি ভলিতে জয়সূচক গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড সানচেস। দেশের হয়ে সাবেক বার্সেলোনা তারকার এটি ৪৩তম গোল। ম্যাচের শেষ সময়ে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইকুয়েডর ডিফেন্ডার গ্যাব্রিয়েল আচিলিয়ার।
জিতেও চিলির ভাবনা ম্যাচের নায়ক সানচেসকে নিয়ে। প্রথমার্ধে অ্যাঙ্গেল ইনজুরিতে পড়েন ৩০ বছর বয়সী। টানা দুই ম্যাচে গোলের দেখা পাওয়া এই তারকা ম্যাচ শেষে বলেন, ‘আমার মনে হয় এটা মচকে গেছে, আশা করছি এটা মারাত্মক কিছু হবে না।’ ‘প্রথমার্ধে তারা এটাকে মাড়িয়ে দিয়েছিল, সামান্য ব্যাথা নিয়ে খেলা চালিয়ে গেছি।’
কলম্বিয়ার পর দ্বিতীয় দল হিসেবে শতবর্ষী এই আসরের শেষ আট নিশ্চিত করল চিলি। দুই ম্যাচ থেকে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে গ্রæপের শীর্ষ দল তারাই। সমান ম্যাচে চার পয়েন্ট নিয়ে পরের রাউন্ড অনেকটাই নিশ্চিত করে রেখেছে রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। গ্রæপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে শীর্ষ এই দুই দল। শেষ আটের আশা বাঁচিয়ে রাখতে শেষ ম্যাচে জাপানের বিপক্ষে জিততেই হবে ইকুয়েডরকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন