Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

সোমবার শূন্য আসনে ভোট, রোববার মার্কিন রাষ্ট্রদূত আসছেন বগুড়ায়

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৬:৫৯ পিএম | আপডেট : ৭:১৫ পিএম, ২২ জুন, ২০১৯

আগামী সোমবার ২৪ জুন বগুড়া-০৬ (সদর) আসনের শূন্য ঘোষিত আসনের নির্বাচন। বিধি অনুযায়ী নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে শনিবার সকাল ৯টায় শেষ হয়েছে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা। গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ায় বগুড়ার এই আসনটি শূন্য ঘোষিত হয়। শূন্য ঘোষিত আসনটিতেই নির্বাচন কমিশন ঘোষিত শিডিউল অনুযায়ী পুরো ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে।
বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহাবুব আলম শাহ জানিয়েছেন, বগুড়া সদর আসনে ১শ ৪১টি কেন্দ্রে ৯শ’৬৫টি কক্ষে ৩ লাখ ৮৭ হাজার ৪শ ৫৮ জন ভোটার তাদের ভোটাধিকার ইভিএম এর মাধ্যমে প্রদান করবেন।
তিন আরও জানান, শনিবার প্রতিটি ভোট কেন্দ্রে সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত একযোগে মক ( মহড়া ) ভোটিং কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
এদিকে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার রোববার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদের সাথে সাক্ষাৎ করবেন বলে দূতাবাস সূত্রে জানা গেছে। সূত্র জানায় রাষ্ট্রদূত অফিসিয়াল সফরে বগুড়া , রংপুর ও দিনাজপুর যাবেন । বগুড়ায় জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎকালে বগুড়ার নির্বাচনের বিষয়টি আলোচনায় থাকবে কিনা জানতে চাইলে জানানো হয় , নির্বাচন নিয়ে কথা হবে।
তবে বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদ ইনকিলাবকে বলেন, মার্কিন রাষ্ট্রদূতের সাথে সৌজন্য সাক্ষাৎ হবে।
তবে পর্যবেক্ষক মহল বিষয়টিকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

১৫ ফেব্রুয়ারি, ২০২০
৬ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ