Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

পবিত্র রমজান মাস উপলক্ষে বিএসএফআইসি’র বিশেষ উদ্যোগ

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

পবিত্র রমজান মাস উপলক্ষে চিনির বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশন (বিএসএফআইসি) ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সরকার নির্ধারিত দরে দেশব্যাপী বিস্তৃত বিপণন নেটওয়ার্ক তালিকাভুক্ত ডিলারদের চিনি বরাদ্দের মাধ্যমে ১৫টি চিনিকল সংশ্লিষ্ট এলাকার আখচাষিদের প্রাপ্যতা অনুযায়ী চিনি সরবরাহ এবং প্রতিরক্ষা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন বাহিনীর চাহিদার বিপরীতে ৫০ কেজির ব্যাগে প্রতি মে.টন এক্সমিল ৪৮,০০০/- টাকা দরে চিনি বিক্রয় অব্যাহত আছে। তা ছাড়া ভোক্তাসাধারণের নিকট চিনি সহজলভ্য করার লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ১ কেজি ও ২ কেজির প্যাকেটজাত চিনি চিনিশিল্প ভবন, ঢাকা মহানগরী ও এর আশেপাশের জেলা এবং চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন মার্কেট ও সুপার শপে ভোক্তাসাধারণের ক্রমবর্ধমান চাহিদা বিবেচনায় ব্যাপক হারে বিক্রয় করা হচ্ছে।
পবিত্র রমজান উপলক্ষে ০১-০৬-২০১৬ তারিখ হতে ঢাকা শহরের চিহ্নিত জনবহুল এলাকাসহ চট্টগ্রাম শহরে ট্রাক/কার্ভাড ভ্যানের মাধ্যমে ভোক্তাসাধারণের নিকট সরাসরি খুচরা পর্যায়ে ১ কেজি প্যাকেটজাত চিনি ৫২/- টাকা দরে বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া চিনিকল এলাকায় এবং নিকটবর্তী শহরে সম্ভবমতো চিনি বিক্রয় কার্যক্রম পরিচালিত হচ্ছে। ভোক্তাসাধারণের নিকট চিনি পৌঁছানোর লক্ষ্যে প্রতিজন ক্রেতার নিকট একবার ৪ (চার) কেজির বেশি চিনি বিক্রয় করা হবে না। চিনি বিক্রয়ের এ কার্যক্রম পবিত্র ঈদুল ফিতরের পূর্ব দিন পর্যন্ত অব্যাহত থাকবে। Ñবিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ