Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

গ্রামাঞ্চলের স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলো সচল রাখার জোড় পদক্ষেপ নিয়েছে সরকার- নওগাঁয় খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৭:৫৭ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদান এমপি বলেছেন, দেশে শিশু ও মাতৃমৃত্যু হার কমাতে, গ্রামাঞ্চলের স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলো সচল রাখার জোড় পদক্ষেপ নিয়েছে সরকার। একইসাথে কেন্দ্রগুলোতে চিকিৎসক নিশ্চিত করা হচ্ছে। ভবিষ্যৎ প্রজন্মের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সকলকে এক সাথে কাজ করতে হবে। কোন শিশু যাতে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না পরে সেজন্য সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান খাদ্যমন্ত্রী। তিনি শনিবার সকালে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান অতিথি হিসাবে জাতীয় ভিটামিন এ“ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) ২০১৯ এর শুভ উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ছাড়াও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অপরদিকে শনিবার সকালে সদর উপজেলা স্বাস্থ্য অফিস চত্বরে প্রধান অতিথি হিসাবে শিশুকে ভিটামিন খাইয়ে এর শুভ উদ্বোধন করেন সিভিল সার্জন ডাঃ মুমিনুল হক। এসময় ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোরশেদও সদর উপজেলা স্বাস্থ্য অফিসার জাহিদসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থি ছিলেন।
এবার জেলায় ১১টি উপজেলার ৯৯টি ইউনিয়নে ২৪৬৯টি কেন্দ্রে ১২ হাজার ৩৪৫জন স্বাস্থ্য সহকারী ও স্বেচ্ছাসেবীদের দিয়ে ৬মাস থেকে ১১মাস বয়সী ৩১ হাজার ৫৫ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ১৪ হাজার ৬৪৬ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওগাঁ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ