Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চাপ সামলে ঘুরে দাঁড়াচ্ছে নিউজিল্যান্ড

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৭:৫৯ পিএম

দ্রুত দুই উইকেট পতনের পর টেইলর-উইলিয়ামসনে ঘুরে দাঁড়াচ্ছে নিউজিল্যান্ড। ৬০ রানের জুটি গড়ে এখনও খেলছে এই দুই ব্যাটসম্যান। উইলিয়ামসন ৩৪ রানে ও টেইলর ৩০ রানে অপরাজিত আছেন।

১৭ ওভারে সংগ্রহ ২ উইকেটে ৬৭ রান।

দুই ওপেনারকে ফিরিয়ে উইন্ডিজের বিধ্বংসী সূচনা

টসে জিতে শুরুতে বোলিং করতে নেমে প্রথম ওভারেই দুই ওপেনারকে ফিরিয়ে দিয়েছেন কটরেল। ওভারের প্রথম বলে গাপটিলকে লেগ বিফোরের ফাঁদে ফেলার পর পঞ্চম বলে মুনরোকে ফিরিয়ে দেন এই বোলার। উইলিয়ামসন ৭ রানে ও টেইলর ১ রানে অপরাজিত আছেন।

১ ওভারে সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১০ রান।

নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠাল উইন্ডিজ

টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। টসে জিতলে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও বোলিং নিতেন বলে জানান।

তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে উইন্ডিজ। ব্রাভো, রাসেল ও গ্যাব্রিয়েল আজ খেলছেন না। তাদের পরিবর্তে খেলছেন নার্স, ব্রাথওয়েট ও রোচ। অন্যদিকে নিউজিল্যান্ড দলে কোন পরিবর্তন নেই।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), জেমস নিসাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

উইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ইভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্রাথওয়েট, অ্যাসলে নার্স, কেমার রোচ, শেলড্রন কটরেল, ওশানে থমাস।

টিকে থাকার লড়াইয়ে উইন্ডিজের সামনে নিউজিল্যান্ড

বিশ্বকাপের ২৯তম ম্যাচে টিকে থাকার প্রত্যয় নিয়ে নিউজিল্যান্ডের মোকাবেলা করবে উইন্ডিজ। ম্যানচেষ্টারে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় খেলাটি অনুষ্ঠিত হবে। পাঁচ ম্যাচে তিন পয়েন্ট নিয়ে টেবিলের ৭ম অবস্থানে ক্যারিবিয়রা। টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই। অন্যদিকে এখন অবধি অপরাজিত থাকা কিউইরা আজ জিতলে চলে যাবে পয়েন্ট তালিকার শীর্ষে।

ওয়ানডেতে:

ম্যাচ: ৬৪

ওয়েস্ট ইন্ডিজ জয়ী: ৩০

নিউজিল্যান্ড জয়ী: ২৭

পরিত্যক্ত: ৭

বিশ্বকাপে:

ম্যাচ: ৭

নিউজিল্যান্ড জয়ী: ৪

ওয়েস্ট ইন্ডিজ জয়ী: ৩



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন