Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

জাতিকে উন্নয়নের রাজনীতিতে নিয়ে এসেছিলেন জিয়া-আমিরাতে শাহাদাতবার্ষিকীতে বিএনপি নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : একদলীয় শাসন ব্যবস্থা পরিবর্তন করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তার রাজনৈতিক জীবনে স্বল্পকালীন সময়ে তিনি বাংলাদেশের বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। সমগ্র জাতিকে তিনি উন্নয়ন ও উৎপাদনের রাজনীতিতে নিয়ে এসেছিলেন বলে উল্লেখ করে আরব আমিরাত বিএনপি নেতৃবৃন্দ বলেন, অথচ সেই শহীদ জিয়ার গড়া বিএনপিকে নির্মূল করার চক্রান্ত শুরু হয়েছে। সরকার মামলা দিয়ে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ অন্যান্য নেতা-কর্মীকে রাজনীতি থেকে সরিয়ে রাখার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তবে এ ষড়যন্ত্র কোনোদিনই সফল হবে না বলেও উল্লেখ করেন বক্তারা। গত ৩ মে সোমবার রাতে আরব আমিরাত বিএনপির উদ্যোগে শারজাহ হুদায়বিয়া রেস্টুরেন্টের হলরুমে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় বক্তারা এ কথা বলেন।
আরব আমিরাত বিএনপির সভাপতি মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুস সালাম তালুকদারের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আরব আমিরাত বিএনপির সহসভাপতি মোহাম্মদ নুরুল আলম, আবুধাবী বিএনপির সভাপতি জাকির হোসেন খতিব, আজমান বিএনপির সভাপতি শাহনুর শাহিন, আরব আমিরাত শ্রমিক দলের সভাপতি প্রকৌশলী মাহে আলম, শারজাহ বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি জসিমিউদ্দিন খানসহ অন্য নেতৃবৃন্দ। পরে শহীদ জিয়ার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এর আগে আমিরাতের আজমান ও শারজায় অসহায় প্রবাসীদের মাঝে খাবার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিকে উন্নয়নের রাজনীতিতে নিয়ে এসেছিলেন জিয়া-আমিরাতে শাহাদাতবার্ষিকীতে বিএনপি নেতৃবৃন্দ
আরও পড়ুন