Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মরণে দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৮:৪৮ পিএম

বরেণ্য সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মরণে দোয়া মাহফিল করেছে মাহফুজ উল্লাহ স্মৃতি পরিষদ। শনিবার (২২ জুন) বাদ আছর রাজধানীর মগবাজার চাঁন্দ মসজিদে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার বলেন, মাহফুজ উল্লাহ মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। তিনি যে কোনো পেক্ষাপটে কলমের মাধ্যমে সৎ সাহসিকতায় কলমযুদ্ধে তাৎক্ষণিক জবাব দিতেন। সাধারণ জীবন-যাপনকারী দেশপ্রেমিক এই বরেণ্য সাংবাদিক মাহফুজ উল্লাহ মানবতাবদী, পরিবেশের বন্ধু', ও অসাম্প্রদায়িক চেতনার ধারক ছিলেন।

মোনাজাতের পূর্বে মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা ঈসমাইল সিরাজী বলেন, মাহফুজ উল্লাহর লেখা প্রত্যেকটি বই ও পত্রিকায় প্রকাশিত লেখ অত্যন্ত আগ্রহ নিয়ে তিনি পড়তেন। তার মতো এধরনের বিজ্ঞ সৎ সাহসিক স্পষ্টবাদী মানুষ চলে যাওয়ায় দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। যা সহজে পূরণ হওয়ার নয়।

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন- পরিষদের সদস্য এম শাকির মুনিম, জাকির হোনেস, তোফায়েল আহমদ, মাওলানা ইব্রাহিম খলিল, হাফেজ মাওলানা সামছুদ্দিন, হাফেজ মাওলানা সিরাজুল ইসলাম প্রমূখ। গত ২৭ এপ্রিল ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মাহফুজ উল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ