Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই কটরেলই ফেরালেন উইলিয়ামসনকে

আইসিসি বিশ্বকাপ ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১০:২৬ পিএম

আগের ম্যাচেই দুর্দান্ত এক সেঞ্চুরিতে একাই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছিলেন কেন উইলিয়ামসন। আজও পেলেন ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি।

রস টেইলরকে নিয়ে দারুন ১৬০ রানের জুটিতে শুরুর ধ্বস কাটিয়ে দলকে নিয়ে এগোচ্ছিলেন দেড়শ’র দিকে। টেইলরের পর সেই উইলিয়ামসনকেও ফিরিয়ে উইন্ডিজ শিবিরে স্বস্তি আনলেন কটরেল।

এক ওভার পর রান আউটের ফাঁদে পরে বিদায় নেন আগের ম্যাচে ঝড় তোলা আরেক ব্যাটসম্যান কলিন ডি গ্যান্ডহোম। এটিও নিজের নামে করে নিলেন কটরেল।

৪৮ ওভার শেষে ৮ উইকেট হারানো নিউজিল্যান্ডের সংগ্রহ ২৭৩।

কটরেলের তৃতীয় শিকার লাথাম

ব্যক্তিগত তৃতীয় উইকেট শিকার করলেন কটরেল। লাথামকে নিজের বলে নিজেই ক্যাচ ধরে ফিরিয়ে দেন এই বাহাতি ব্যাটসম্যানকে। উইলিয়ামসন ১২৩ রানে ও নিসাম ০ রানে অপরাজিত আছেন।

৪২ ওভারে সংগ্রহ ৪ উইকেটে ২১০ রান।

উইলিয়ামসনের সেঞ্চুরিতে এগুচ্ছে কিউইরা

দলের কান্ডারি হয়ে আবারও দাঁড়িয়ে গেলেন উইলিয়ামসন। বিশ্বকাপের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন এই টপ অর্ডার। ১০৪ রানে অপরাজিত আচেন তিনি। লাথাম ৪ রানে খেলছেন।

৩৮ ওভারে সংগ্রহ ৩ উইকেটে ১৮৩ রান।

টেইলরকে ফেরালেন গেইল

পার্টটাইম বোলার গেইলের বলে ক্যাচ আউট হয়ে ফিরে গেলেন টেইলর। ফেরার আগে তিনি ৬৯ রান করেন। উইলিয়ামসন ৯৩ রানেও লাথাম ১ রানে অপরাজিত আছেন।

৩৫ ওভারে সংগ্রহ ৩ উইকেটে  ১৬৯ রান।

উইলিয়ামসন-টেইলরের শতরানের জুটি

শুরুর ধাক্কা সামলে দুর্দান্ত খেলছেনে উইলিয়ামসন ও টেইলর। এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান শতরানের জুটি পেরিয়েছেন। উইলিয়ামসন ৬৭ রানে ও টেইলর ৫৭ রানে অপরাজিত আছেন।

২৮ ওভারে সংগ্রহ ২ উইকেটে ১২৯ রান।

চাপ সামলে ঘুরে দাঁড়াচ্ছে নিউজিল্যান্ড

দ্রুত দুই উইকেট পতনের পর টেইলর-উইলিয়ামসনে ঘুরে দাঁড়াচ্ছে নিউজিল্যান্ড। ৬০ রানের জুটি গড়ে এখনও খেলছে এই দুই ব্যাটসম্যান। উইলিয়ামসন ৩৪ রানে ও টেইলর ৩০ রানে অপরাজিত আছেন।

১৭ ওভারে সংগ্রহ ২ উইকেটে ৬৭ রান।

দুই ওপেনারকে ফিরিয়ে উইন্ডিজের বিধ্বংসী সূচনা

টসে জিতে শুরুতে বোলিং করতে নেমে প্রথম ওভারেই দুই ওপেনারকে ফিরিয়ে দিয়েছেন কটরেল। ওভারের প্রথম বলে গাপটিলকে লেগ বিফোরের ফাঁদে ফেলার পর পঞ্চম বলে মুনরোকে ফিরিয়ে দেন এই বোলার। উইলিয়ামসন ৭ রানে ও টেইলর ১ রানে অপরাজিত আছেন।

১ ওভারে সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১০ রান।

নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠাল উইন্ডিজ

টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। টসে জিতলে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও বোলিং নিতেন বলে জানান।

তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে উইন্ডিজ। ব্রাভো, রাসেল ও গ্যাব্রিয়েল আজ খেলছেন না। তাদের পরিবর্তে খেলছেন নার্স, ব্রাথওয়েট ও রোচ। অন্যদিকে নিউজিল্যান্ড দলে কোন পরিবর্তন নেই।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), জেমস নিসাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

উইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ইভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্রাথওয়েট, অ্যাসলে নার্স, কেমার রোচ, শেলড্রন কটরেল, ওশানে থমাস।

টিকে থাকার লড়াইয়ে উইন্ডিজের সামনে নিউজিল্যান্ড

বিশ্বকাপের ২৯তম ম্যাচে টিকে থাকার প্রত্যয় নিয়ে নিউজিল্যান্ডের মোকাবেলা করবে উইন্ডিজ। ম্যানচেষ্টারে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় খেলাটি অনুষ্ঠিত হবে। পাঁচ ম্যাচে তিন পয়েন্ট নিয়ে টেবিলের ৭ম অবস্থানে ক্যারিবিয়রা। টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই। অন্যদিকে এখন অবধি অপরাজিত থাকা কিউইরা আজ জিতলে চলে যাবে পয়েন্ট তালিকার শীর্ষে।

ওয়ানডেতে:

ম্যাচ: ৬৪

ওয়েস্ট ইন্ডিজ জয়ী: ৩০

নিউজিল্যান্ড জয়ী: ২৭

পরিত্যক্ত: ৭

বিশ্বকাপে:

ম্যাচ: ৭

নিউজিল্যান্ড জয়ী: ৪

ওয়েস্ট ইন্ডিজ জয়ী: ৩



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ