Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে ভিজিএফ চাল বিতরণ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১২:৩০ এএম

পটিয়া ছনহরা ইউনিয়নে অবশেষে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টা থেকে এ চাল বিতরণ কার্যক্রম শুরু হয়। চাল বিতরণে অনিয়মের কারণে স্থানীয় জনসাধারণের বাঁধার মুখে গত ১৫ জুন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান এ চাল বিতরণ কার্যক্রম বন্ধ করে দেন। ঈদের আগে এ চাল বিতরণের কথা থাকলেও চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতী অনিয়ম দুর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে তার পছন্দসই লোকজনের তালিকা তৈরি করাই স্থানীয় জনসাধারণের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়।

এতে জাতীয় সংসদের হুইপ পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী ইউনিয়ন উন্নয়ন সমন্বয়ক যুবলীগনেতা আলমগীর খালেদকে সাথে নিয়ে সমন্বয় করে তালিকা তৈরির নির্দেশ দেন। এরপরও চেয়ারম্যান সমন্বয় না করে গত ১৫ জুন খেয়াল খুশিমত চাল বিতরণ করলে লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এছাড়া ইউএনও চাল বিতরণ কার্যক্রম বন্ধ করে দেয়। পরে সবার সাথে সমন্বয় করে তালিকা তৈরির পর গতকাল এ চাল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ছনহরা ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতী ইউনিয়ন সমন্বয়ক যুবলীগ নেতা আলমগীর খালেদ, তত্বাবধায়ক কর্মকর্তা উপজেলা সমবায় কর্মকর্তা হাবিবুল্লাহ্্ পিপলু, ইউপি সদস্য আবু তালেব আলমদার, মোহাম্মদ রফিক, মৃদুল ঘোষ, নুর মোহাম্মদ মহিলা সদস্যা কোহিনুর আক্তার, শাহীন আক্তার, ৫নং ওয়ার্ড আ.লীগ সভাপতি জহিরুল আলম ও সেক্রেটারি দেলোয়ার হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাল বিতরণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ