Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শত শত সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১২:৩০ এএম

মাগুরার মহম্মদপুর উপজেলার দীঘা ইউনিয়নের চিত্তবিশ্রাম এলাকায় পানি উন্নয়নবোর্ডের খালপাড়ের গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে। স্থানীয় কতিপয় প্রভাবশালী ব্যাক্তি এ গাছ কেটে বিক্রি করেছে ব্যাপারীদের কাছে।

জানা যায়, চিত্তবিশ্রাম এলাকার নজরুল ইসলামসহ কতিপয় ব্যাক্তি পানি উন্নয়নবোর্ডের খালপাড়ের কয়েকশত গাছ আব্দুর রাজ্জাক নামের এক কাঠ ব্যাবসায়ীর কাছে বিক্রয় করেছে বলে এলাকাবাসী জানায়।

সম্প্রতি কাঠ ব্যবসায়ী আব্দুর রজ্জাক সর্বশেষ রেইন্ট্রি গাছ কাটতে থাকলে এলাকাবাসী বাধা দেয় এবং পানিউন্নয়ন বোর্ডকে বিষয়টি অবহিত করেন। পরে ঘটনাটি জানাজানি হয়ে গেলে গাছকাটা বন্ধ করে দেয়।

এলাকার আবুল খায়ের, সিরাজ মোল্যাসহ কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, খাল পাড়ের প্রায় কয়েকশত গাছ কেটে নেওয়া হয়েছে। দীঘা ইউপি চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম হীরুমিয়া জানান, খালপাড়ের প্রায় দুইশত গাছ বিক্রেতাদের নামের তালিকা ইউএনও অফিসে আবেদনের মাধ্যমে জমা দেওয়া আছে।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আসিফুর রহমান বলেন,এটি পানি উন্নয়নবোর্ডের ব্যাপার।গাছ কাটার অনুমোদন তিনি কাউকে দেননি।

পানি উন্নয়নবোর্ডের উপ সহকারি প্রকৌশলী আলমগীর হোসেন বলেন, খালপাড়ের গাছ কাটার বিষয়ে পানি উন্নয়নবোর্ডের পক্ষ থেকে কাউকে কোন অনুমোদন দেওয়া হয়নিবলে তিনি বলেন, অনুমোদন ছাড়া গাছ কাটা ব্যাক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শত শত সরকারি গাছ কেটে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ