Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রোহিঙ্গা শিবিরে গুলিবিদ্ধ এক নারী উদ্ধার

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান টেকনাফ : | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১২:৪৮ এএম

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা শালবাগান নামক রোহিঙ্গা শরণার্থী শিবিরে একদল সশস্ত্র সন্ত্রাসীর গুলিতে রহিমা খাতুন (৩৫) নামে এক রোহিঙ্গা নারী গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ নারী ওই শরণার্থী শিবিরের ই-বøকের বাসিন্দা ছালে আহমদের স্ত্রী।

শনিবার দুপুরে টেকনাফের নয়াপাড়া শালবাগান ২৬ নাম্বার শিবিরের এ ঘটনা ঘটে। জানা গেছে- ছালে আহমদ নয়াপাড়া মোচনি রোহিঙ্গা শিবির থেকে গত দুই মাস আগে শালাবাগান রোহিঙ্গা শিবিরের পাহাড়ে আশ্রয় নেয়। গত কিছুদিন আগে তার মেয়েকে সশস্ত্র সন্ত্রাসীর তুলে নেয়ার চেষ্টা চালায়। এতে আশপাশের লোকজনসহ তারা বাধাঁ প্রদান করে। তারই সূত্র ধরেই শনিবার দুপুরে ছালে আহমদের স্ত্রী পাহাড়ে গরু বেধে দেয়ার জন্য গেলে সশস্ত্র সন্ত্রাসী জকির আহমদ, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ হারুনসহ বেশ কয়েকজন তার ওপর গুলি চালায়। এ সময় চিৎকার দিয়ে গুলিবিদ্ধ হয়ে রহিমা খাতুন মাটিতে পরে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ তাকে উদ্ধার করে টেকনাফ লেদা রোহিঙ্গা ক্যাম্প হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার প্রেরণ করেন। টেকনাফের নয়াপাড়া শালবাগান রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান রমিদা বেগম বলেন, সশস্ত্র সন্ত্রাসীর গুলিতে এক রোহিঙ্গা নারী গুলিবিদ্ধ হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। তিনি কক্সবাজারে চিকিৎসাধীন আছে।

নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের পুলিশ ফাঁড়ির পরিদর্শক আব্দুস সালাম জানান, শালবাগান শিবিরের সশস্ত্র ডাকাত দলের গুলিতে এক রোহিঙ্গা নারী গুলিবিদ্ধ হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ