Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

হুয়াওয়ের স্মার্ট ওয়াচ জিটি বিক্রিতে রেকর্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ৫:০৮ পিএম

বিশ্বব্যাপী মানুষের মন জয় করে বিক্রির রেকর্ড করেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের স্মার্ট ওয়াচ জিটি। গত অক্টোবরে বাজারে আসার পর এখন পর্যন্ত ২০ লাখের বেশি ইউনিউ বিক্রি হয়েছে। আর প্রবৃদ্ধি হয়েছে ২৮২ দশমিক ২ শতাংশ।

গবেষণা প্রতিষ্ঠান আইডিসি এক প্রতিবেদনে জানায়, গত বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রায় তিনগুণ প্রবৃদ্ধি হয়েছে। ফলে বিশ্বের শীর্ষস্থানীয় তিনটি পরিধানযোগ্য পণ্যের (ওয়ার‌্যাবল ভেন্ডরস) মধ্যে স্থান করে নিয়েছে ওয়াচ জিটি।

বাজারে আসার পর অত্যাধুনিক প্রযুক্তির ফিচারের কারণে অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পায় হুয়াওয়ের এই ডিভাইসসি। বিশেষ করে ব্যাটারি লাইফের কারণে মিডিয়া ও প্রযুক্তি প্রেমীদের প্রশংসা কুঁড়ায় ওয়াচ জিটি। দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাপআপের জন্য এতে ব্যবহার করা হয়েছে লাইট ওএস সিস্টেম এবং ডুয়েল-চিপসেট আর্কিটেকচার। ওয়াচ’টির সাহায্যে হার্টবিট মনিটর, জিপিএস, স্লিপিং ফাংশন, অ্যাক্টিভিটি ট্র্যাকিং, এক্সারসাইজ’সহ বিভিন্ন ইন্টেলিজেন্ট ফিচারের অত্যাধুনিক সুবিধা পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ