Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

হ্যাকারদের কবলে মিশা সওদাগর

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ৬:৩৭ পিএম | আপডেট : ৬:৩৯ পিএম, ২৩ জুন, ২০১৯


তারকাদের মুহুর্তের খবর এখন ভক্তরা জানতে পারেন সোশ্যাল মিডিয়ার বদৌলতে। তাইতো দেশের অধিকাংশ তারকাই এখন সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন। নিজের প্রতি মুহুর্তের খবরাখবর জানিয়ে দেন ভক্ত-দর্শকদের। তবে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী তারকাদের বিড়ম্বনারও যেন শেষ নেই। মাঝে মধ্যেই হ্যাকারদের কবলে পড়ে নিমেষেই হারাতে হয় দীর্ঘদিনের অর্জিত সম্মান। কারণ কিছু বুঝে ওঠার আগেই হ্যাক হওয়া অ্যাকাউন্ট থেকে আজে বাজে পোস্ট দেওয়া হয়। শুধু তাই নয়, অ্যাকাউন্টটির বন্ধু তালিকায় থাকা বন্ধুদের কাছে ব্যবহারকারী তারকা সেজে আর্থিক লেনদেনও করা হয়। এইতো কয়েকদিন আগেই শোবিজের একাধিক তারকার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার খবর গণমাধ্যমে প্রকাশ হয়। পরীমনি থেকে পূঁজা চেরী কেউই রক্ষা পাননি হ্যাকারদের হাত থেকে। এই তালিকায় সম্প্রতি নাম উঠেছে চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেতা মিশা সওদাগরের। গত চারদিন আগে জনপ্রিয় এই তারকার অ্যাকাউন্টটিও নজরে পড়েছেন হ্যাকারদের। আজ রবিবার (২৩ জুন) দুপুরে বিষয়টি ইনকিলাবকে জানিয়েছেন মিশা সওদাগর নিজেই।
মিশা সওদাগর বলেন, ‘সোশ্যাল মিডিয়া একটি বিশাল যোগাযোগের স্থান। মানুষের সঙ্গে মানুষের এই যোগাযোগেও দুষ্কৃতিকারীদের কুনজর পড়ছে। অতিসত্বর এই হ্যাকার বা দুষ্কৃতিকারীদের সাইবার নিরাপত্তার মাধ্যমে প্রতিহত করা প্রয়োজন। না হলে অন্য একজনের ব্যক্তিগত তথ্য নিয়ে বড় ধরনের ক্রাইম করতে পারেন। হয়তো করছেনও। যাই হোক আমার অ্যাকাউন্টটি গত চারদিন আগে হ্যাক হয়েছে। ইতোমধ্যেই আমি বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। আর আপনাদের মাধ্যমে জানিয়ে দিতে চাই। আমি এখন আর আমার আগের অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারছি না। ওই অ্যাকাউন্টটির বন্ধু তালিকায় যারা ছিলেন তারা অবশ্যই সতর্ক থাকবেন।’
শুধু এদেশের তারকারাই নয়, সম্প্রতি বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্টও হ্যাক করে হ্যাকাররা। বিষয়টি নিয়ে বেশ বেড় পোঁহাতেও হয়েছে বিগ বিকে। এছাড়া সোনু নিগাম সহ আরো অনেক তারকা শিল্পীকেই এই সমস্যায় পড়তে দেখা গিয়েছে।
উল্লেখ্য, মিশা সওদাগর অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্ত্র ‘পাসওয়ার্ড’। মালেক আফসারীর পরিচালনায় গেল ঈদে চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। এখনও দেশের অসংখ্য প্রেক্ষাগৃহের পর্দায় চলছে ছবিটি। এতে মিশা সওদাগরের অভিনয় সর্বস্তরের দর্শকদের কাছে প্রশংসিত হয়েছে। ছবিটিতে আরো অভিনয় করেছেন শাকিব খান, শবনম বুবলী, ইমন সহ অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন