Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই জুনের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ফিরিয়ে নিতে নির্দেশ

ঔষধ প্রশাসন অধিদপ্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ৭:১৪ পিএম

আগামী দুই জুনের মধ্যে দেশের বিভিন্ন ফার্মেসিতে সংরক্ষিত মেয়াদোত্তীর্ণ ওষুধ ফেরত নিতে ওষুধ উৎপাদনকারী ও আমদানীকারকদের নির্দেশ দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। রোববার (২৩ জুন) ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুষ্ঠিত এক সভা শেষে প্রতিষ্ঠানের মহাপরিচাক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান এ নির্দেশনা প্রদান করেন।

সেখানে বলা হয়, ফর্মেসিতে সংরক্ষিত মেয়াদোত্তর্ণী ওষুধ অনতিবিলম্বে ফেরত নিতে সংশ্লিষ্ট ওষুধ প্রস্তুতকারী ও আমদানীকারক প্রতিষ্ঠানকে ফার্মেসির মালিক/পরিচালকগন অবহিত করবেন এবং ওষুধ ফেরত দেবেন। দুই জুনের মধ্যে সব মেয়াদোত্তীর্ণ ওষুধ ফার্মেসি থেকে সংগ্রহ করে নিয়মানুযায়ী ধ্বংশ করে বিস্তারিত ওষুধ প্রশাসন অধিদপ্তরকে প্রতিবেদন আকারে দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, দেশের বিভিন্ন ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গেছে এমন সংবাদের প্রেক্ষিতে রোববার সকাল ১১টায় ওষুধ প্রশাসন অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ওষুধ শিল্প সমিতি, কেমিস্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি, ইম্পোটর্স এসোসিয়েশ অব বাংলাদেশ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ফর্মেসি কাউন্সিলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্দেশনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ