Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সকল কারিগরি প্রকল্পে প্রকৌশলীদের নিয়োগের দাবি আইইবি’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ৮:১১ পিএম | আপডেট : ৮:১৬ পিএম, ২৩ জুন, ২০১৯

বাংলাদেশে সকল ধরণের কারিগরি প্রকল্পে প্রকৌশলীদের নিয়োগ দেয়ার জোর দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ। সংস্থাটি বলছে, সব ধরণের কারিগরি পদ গুলোতে যদি প্রকৌশলীদের নিয়োগ দেওয়া হয় তাহলে দেশের উন্নয়ন কাজ আরও গতি পাবে। তাই যেসব টেকনিক্যাল স্থানে এখনো প্রকৌশলীদের নিয়োগ দেওয়া হয়নি সেসব স্থানে অবিলম্বে প্রকৌশলীদের নিয়োগ দেওয়ার দাবি জানিয়েছে আইইবি।
রোববার সন্ধ্যায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর যন্ত্রকৌশল বিভাগের উদ্যোগে আইইবি’র কাউন্সিল হলে বাংলাদেশে বিদ্যুৎ কেন্দ্রের অপারেশন ও রক্ষণাবেক্ষণ: বর্তমান প্রেক্টিস শীর্ষক সেমিনারে এই দাবি জানিয়েছেন প্রকৌশলীরা।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি’র প্রেসিডেন্ট এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ২১০ মেগাওয়াট থার্মাল পাওয়ার স্টেশনের তত্ত¡বাবধায়ক প্রকৌশলী এবং আইইবি নারায়ণগঞ্জ সেন্টারের চেয়ারম্যান প্রকৌশলী কাজী জিয়াউল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন, আইইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, আশুরগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাজ্জাদুর রহমান। অনুষ্ঠানে আইইবি’র যন্ত্রকৌশল বিভাগের সম্পাদক প্রকৌশলী আহসান বিন বাসার রিপনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন, আইইবি’র যন্ত্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মো. আব্দুর রশিদ সরকার।
সেমিনারে বক্তরা বলেন, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বিদ্যুৎ খাতে অনেক উন্নতি করেছে। বিদ্যুৎ খাতে উন্নতির পেছনে কাজ করছে দেশীয় প্রকৌশলীগণ। দেশীয় প্রকৌশলীগণ দিন রাত কাজ করে যাচ্ছেন বাংলাদেশের উন্নতির জন্য। দেশে বর্তমানে ১৩২টি পাওয়ার প্লান্ট রয়েছে। দেশের ৯৩% মানুষ এখন বিদ্যুৎ ব্যবহার করছেন। দেশে আরও বড় বড় বিদ্যুৎ প্রকল্পের কাজ চলমান রয়েছে। আর এই সব কাজ আরও দ্রুত গতিতে এগিয়ে নিতে প্রকৌশলীদের নিয়োগের কোন বিকল্প নেই।



 

Show all comments
  • ash ২৪ জুন, ২০১৯, ৭:৫৪ এএম says : 0
    BANGLADESH ER ODHIKANGSHO PROKOWSHULIRA SATRO RAJNITI KORE CHADA BAJI, MASTANI, YABA, RAHAJANI KORE BOSOR SHESHE CERTIFICATE NIESE, SHUTORANG BANGLADESH ER MOST PROKOWSHULIDER GEAN KHUB E SHIMITO, ONNANO DESHER PROKOWSHULIDER TULONAY. TAO JARA RAJOITIK VABE CHAKRI PACHE, ODHIKANGSHO E GHUSH CHURI KORE NIJER AKHER GHUCHACHE, TAI TO DESHER RASTA GHAT 6 MASH THEKE 1 BOSOR O JAY NA, BIDDUTH PLANT GULO TE BIDDUTH ASHE R JAY, PANI WNNOON ER JOTO GULO PROKOWSHULI KAJ KORE SHOB ..............
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ