Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ব্রাজিল যাচ্ছেন বাংলাদেশের চার কিশোর ফুটবলার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১০:৪৫ পিএম

এক মাসের অনুশীলনে ফুটবলের দেশ ব্রাজিলে যাচ্ছেন বাংলাদেশর চার কিশোর ফুটবলার। এরা হলেন- জগেন লাকরা, লতিফুর রহমান নাহিদ, ওমর ফারুক মিঠু ও নাজমুল আকন্দ। প্রথম দু’জন অনূর্ধ্ব-১৫ এবং বাকি দু’জন অনূর্ধ্ব-১৭ বিভাগের। ব্রাজিল সরকারের সহযোগিতায় কিশোরদের এই সুযোগ করে দিয়েছে বাংলাদেশ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তাদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রথমবারের মতো বাংলাদেশ থেকে চার কিশোর ফুটবলার ব্রাজিল যাওয়ার সুযোগ পেয়েছেন। কিশোর ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে খুবই আশাবাদী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি। ভবিষ্যতে কিশোরদের এমন অনুশীলনের জন্য আরো সুযোগ করে দেয়া হবে বলে জানান তিনি। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিশ্বস্ত সুত্র জানায়, ব্রাজিলের ভাস্কো দা গামা ক্লাবের অধীনে অনুশীলন করার কথা রয়েছে বাংলাদেশের এই চার কিশোর ফুটবলারের।

অনুশীলনের জন্য বাংলাদেশের চার ফুটবলার ব্রাজিল যাবে, খবরটি পুরনো। ভাগ্যবান ফুটবলারের নামও ছিল চূড়ান্ত ছিল। কিন্তু মাঝে ব্রাজিল সফর নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। শেষ পর্যন্ত যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অক্লান্ত চেষ্টায় সব শঙ্কা কাটিয়ে এখন ব্রাজিলে অনুশীলনের জন্য অপেক্ষার প্রহর গুনছেন লাল-সবুজের চার কিশোর। মঙ্গলবার রাতে এক মাসের অনুশীলনের জন্য ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন তারা।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট থেকে সেরা ২০ জনকে ডাকা হয়েছিল বাছাইপর্বে। দুই দিনের বাছাইয়ে সেরা হয়ে পেলে-নেইমারদের দেশের টিকিট পান জগেন, নাহিদ, মিঠু ও নাজমুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন