Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

‘সবাইকে নৌকায় নেয়ার দরকার নেই’

সারা দেশে আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

দোয়া, র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে সারাদেশে পালিত হলো বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন :

চট্টগ্রাম ব্যুরো জানায়, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সবাই এখন আওয়ামী লীগের নৌকায় উঠতে চান। সবাইকে নৌকায় নেয়ার দরকার নেই। গতকাল ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আ জ ম নাছির উদ্দিন প্রমুখ।

রাজশাহী ব্যুরো জানায়, কুমারপাড়াস্থ মহানগর দলীয় কার্যালয় সাজানো হয় বণাঢ্য সাজে। সকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের অন্যতম কার্যনির্বাহী সদস্য, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তর্বক অর্পন, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিকেলে বিশাল র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এছাড়াও ওয়ার্ডে ওয়ার্ডে পৃথক কর্মসূচি পালিত হয়।

সিলেট ব্যুরো জানায়, বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। শোভাযাত্রায় সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সহ¯্রাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে জানান, গতকাল রোববার সকাল ১১ টায় কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানান।এ সময় ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, প্রেসিডিয়াম সদস্য লে. কর্ণেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদু নাহার লাইলীসহ বিপুল সংখ্যক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হিলি সংবাদদাতা জানান জানান, দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক কেক কেটে দিবসের শুভসুচনা করেন। আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধূরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি বক্তব্য রাখেন।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির ।

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল্লাহ আমানের সভাপতিত্বে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম রাকিবুল আহসান।

কালকিনি(মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আওলাদ হোসেন মাষ্টারের সভাপতিত্বে এবং পৌর মেয়র এনায়েত হোসেনের সার্বিক পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদারীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি খায়রুল আলম খোকন বেপারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সভাপতি সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ্’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় বিকালে কাপাসিয়া পুরাতন ধান বাজারে অনুষ্ঠিত সমাবেশ ানুষ্ঠিত হয়।

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মির্জা মনিরুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু।

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা আওয়ামীলীগ আহবায়ক রফিকুল হোসেন চেয়ারম্যানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউছুফ, যুগ্ন আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান আলী হোসেন চৌধুরী প্রমুখ।

নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, জেলা শহরে র‌্যালিটি শেষে পাবলিক হলে গিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি প্রমুখ।

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, দুপুরে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. পারভেজ হোসেন সরকারে নের্তৃত্বে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালী বের হয়।

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে একটি র‌্যালী বের হয়।

রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় আনন্দ শোভাযাত্রায় প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ. লীগ

১৯ সেপ্টেম্বর, ২০১৯
৮ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন