Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যবসায়ীদের অবদান রয়েছে

স্বর্ণ মেলা উদ্বোধনকালে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

নগরীর আগ্রাবাদস্থ পেলিক্যান মেহজাবিন ভবনে তিন দিনব্যাপি স্বর্ণমেলা শুরু হয়েছে। গতকাল (রোববার) সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আগামী ২৫ জুন পর্যন্ত এ মেলা চলবে। এ সময়ের মধ্যে স্বর্ণ ব্যবসায়ীগণকে অঘোষিত ও মজুতকৃত স্বর্ণ ও স্বর্ণালংকার, কাট ও পোলিশড ডায়মন্ড এবং রৌপ্যের ঘোষণা ও এর বিপরীতে কর পরিশোধ সুযোগ দেয়া হয়েছে। মেলার এ তিন দিন ছাড়াও ৩০ জুন পর্যন্ত কর অঞ্চলে ঘোষণা দিতে পারবেন স্বর্ণ ব্যবসায়ীরা।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির বলেন, স্বর্ণ ব্যবসার বৈধতা দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। স্বর্ণ ব্যবসায়ীদের এ সুযোগ কাজে লাগানো উচিত বলে মন্তব্য করেন মেয়র নাছির।

এদিকে মেলা উপলক্ষে আয়কর বিভাগ চট্টগ্রামের উদ্যোগে পেলিক্যান মেহজাবিন ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন স্বর্ণমেলা ২০১৯ আয়োজন কমিটির আহŸায়ক কর কমিশনার জি এম আবুল কালাম কায়কোবাদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য কালিপদ হালদার, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ এনামুল হক।
চসিকের অস্থায়ী কার্যালয় উদ্বোধন

নগরীর টাইগারপাসে গতকাল সকালে সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয় উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। কার্যালয় গেইট থেকে তিনি প্রথম তলায় অবস্থিত কনফারেন্স হলের পূর্ব নির্ধারিত দোয়া মাহফিল ও মোনাজাতে অংশগ্রহণ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১১ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ