Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডোনাল্ডকে ছাড়িয়ে তাহির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্বকাপ যেন রেকর্ডবুক নাড়াচাড়া করার একটি আসর। প্রতিটি ম্যাচেই হচ্ছে কোন না কোন রেকর্ড। এবার সেই দলে যোগ দিয়েছেন চলতি বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়স নিয়ে খেলা দক্ষিন আফ্রিকার ইমরান তাহির। পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে দুই ওপেনারকে (ফখর ৪৪, ইমাম ৪৪) ফিরিয়ে দিয়ে বিশ্বকাপে প্রোটিয়া জার্সিতে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন এই লেগ স্পিনার। এতোদিন দক্ষিণ আফ্রিকার পেসার অ্যালান ডোনাল্ড বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিক ছিলেন। ২৫ ম্যাচে তিনি নিয়েছেন ৩৮ উইকেট। নিজের ক্যারিয়ারে বিশ্বকাপের ২০তম ম্যাচের ১৯তম ইনিংসে বল হাতে নেমেছিলেন ইমরান তাহির। বিশ্বকাপে তার মোট উইকেট সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৯।

দক্ষিণ আফ্রিকার সাবেক দলপতি এবং পেসার শন পোলক ৩১ ম্যাচে নিয়েছেন ৩১ উইকেট। আরেক প্রোটিয়া পেসার মরনে মরকেল মাত্র ১৪ ম্যাচ খেলে নিয়েছেন ২৬ উইকেট। এই বিশ্বকাপে খেলতে এসে ইনজুরিতে পড়ে পুরো টুর্নামেন্টে ছিটকে যাওয়া প্রোটিয়া গতিদানব ডেল স্টেইন ১৪ ম্যাচে নিয়েছেন ২৩ উইকেট। এছাড়া, ল্যান্স ক্লুজনারের ঝুলিতে আছে ২২ উইকেট।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডোনাল্ডকে ছাড়িয়ে তাহির
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ