Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের মুসলমানদের ওপর নির্যাতন মেনে নেয়া যায় না

ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের আসামের বরপটো শহরে মুসলমানদের বেধড়ক মারধর করে জয় শ্রী রাম বলতে বাধ্য করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এ ধরণের ঘটনা বিশ্বের মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত। অন্যদিকে ভারতে মধ্যপ্রদেশের একটি গ্রামে অটোরিকশা করে গরুর গোশত নিয়ে যাওয়ার অভিযোগে এক মুসলিম দম্পতিসহ আরো দুই ব্যক্তিকে গাছে বেঁধে বেধড়ক মারধরের ঘটনা মুসলিম উম্মাহকে মর্মাহত করেছে।

এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ সরকার বরাবরই ভারতকে সবকিছুতে অগ্রাধিকার দিয়ে আসছে। কিন্তু বিনিময়ে ভারত বাংলাদেশকে প্রতিদিন সীমান্তে লাশ উপহার দিচ্ছে। যা চরম বেদনাদায়ক।

হকার্স শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলন
দশ দফা দাবী আদায়ের লক্ষ্যে ২৭ জুন বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে হকার্স শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।



 

Show all comments
  • MAHMUD ২৪ জুন, ২০১৯, ১০:০২ এএম says : 0
    ALLAH HU AKBAR. ISLAM (Muslim) is the best religion in the world. So Non-Muslims always hindrance to Muslims good work. Beef is HALAL for Muslims,because Muslims never eat any HARAM food by the order of ALLAH. Non-Muslim dont know which is HALAL, which is HARAM, all FOODS are equal in front of Non-Muslims. Invite come in islam (MUSLIM) see our law and request respect to the MUSLIM.
    Total Reply(0) Reply
  • Md Delower Gazi ২৪ জুন, ২০১৯, ১০:২২ এএম says : 0
    হে আল্লাহ তুমি জালিম দের কে হয় হেদায়েত দান করুন না হলে ধংস করে দিন
    Total Reply(0) Reply
  • Mostafa Kamal Miahzi ২৪ জুন, ২০১৯, ১০:৩৪ এএম says : 0
    ভারত নিজেদের সর্ববৃহত গনতান্ত্রিক রাস্ট্র দাবি করে, তাদের অস্রের প্রতিযোগিতা কিংবা কাশ্মীরীদের সাথে তাদের বৈরি আচরন, গরু নিয়ে এত বারাবারি এগুলি কি গনতন্ত্রের নমুনা।অতিরিক্ত কোনকিছুই ভাল না।নিজের ব্যর্থতা অন্যের ঘারে চাপানোর মধ্যে কোন সফলতা নেই।মোদি সরকার কাশ্মীরের এই অস্থিতিশীল পরিস্থিতির জন্য অনেকাংশে দায়ি।
    Total Reply(0) Reply
  • Jack Noresh ২৪ জুন, ২০১৯, ১০:৩৪ এএম says : 0
    পৃথিবীতে ষব চেয়ে বেশি সংখ্যক মুসলমান হত্যা করেছে হিন্দুরা।
    Total Reply(0) Reply
  • Niloy Khan ২৪ জুন, ২০১৯, ১০:৩৬ এএম says : 0
    এহেন পরিস্থিতিতেও বিশ্ব মানবাধিকার সংস্থাগুলো মুসলিম নির্যাতনের এ দৃশ্য দেখেও না দেখার ভান করে এড়িয়ে যাচ্ছে। বিগত কয়েক দিন ধরে ভারতের কাশ্মীরসহ বিভিন্ন প্রদেশে মুসলমানদের ওপর অব্যাহতভাবে নির্যাতন, ধর্ষণ মুসলিমবিশ্বকে স্তব্ধ করে দিয়েছে। নির্যাতনের লোমহর্ষক এ ঘটনা কোনোভাবে মেনে নেয়া যায় না।
    Total Reply(0) Reply
  • Mamun ২৪ জুন, ২০১৯, ১০:৩৯ এএম says : 0
    দেশের কোনো মহল থেকে এর প্রতিবাদ করা হয়নি। বাংলাদেশের ওলামা ও ইমামরা ফিলিস্তিনসহ বিভিন্ন দেশে মুসলিম নিধনের বিষয়ে কথা বললেও কাশ্মিরে মুসলিম নিধনের বিষয়ে কোনো কথা বলেন না। এ থেকে পরিষ্কার যে তারাও দিল্লির কাছে মাথা নত করেছে। এমনকি মানবাধিকার কর্মীরাও মুসলিম নিধনের বিষয়ে কথা বলছেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ