Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

সাংবাদিকতায় আবেগের স্থান নেই

সাইফুজ্জামান শিখর এমপি

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৬ এএম

সাবাদিকতায় আবেগের স্থান নেই। সাংবাদিকতা হচ্ছে সামাজিক দ্বায়িত্ববোধ। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ আয়োজিত অনুসন্ধানমূলক রির্পোটিং বিষয়ক কর্মশালার শেষ দিন গতকাল সনদপত্র বিতরনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড. সাইফুজ্জামান শিখর এ কথা বলেন। মাগুরা প্রেসক্লাবে পিআইবি আয়োজিত তিনদিনের এ কর্মশালায় রিসোর্সপার্সন হিসেবে ছিলেন পিআইবির সমন্বয়কারি শাহ আলম সৈকত, মাছরাঙ্গা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি বদরুদ্দোজা বাবু, নিউ ইয়র্ক টাইমসের বাংলাদেশ প্রতিনিধি জুলফিকার আলী মানিক ও বাংলাভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ।

প্রধান অতিথি মাগুরা জেলা সদরে কর্মরত ৪০ জন সাংবাদিকের মধ্যে প্রশিক্ষন শেষে সনদপত্র প্রদান করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রশিক্ষণ পরিস্ফুটনের জন্য গুরুত্বপূর্ণ। মাগুরার সাংবাদিকদের মেধার বিকাশে এ প্রশিক্ষন অবদান রাখবে। তিনি বলেন, মাগুরার মানুষের স্বপ্ন নবাস্তবায়নই আমার প্রধান কাজ আর এ কাজের বাস্তবায়নে সাংবাদিকরা গঠনমূলক সমালোচনার মাধ্যমে কাজকে এগিয়ে নিতে সাহায্য করতে পারে। গত ২১ জুনএ কর্মশালার উদ্ভোধন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন