Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নগরকান্দায় গৃহবধূ হত্যা না আত্মহত্যা?

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৬ এএম

ফরিদপুরের নগরকান্দা উপজেলার বানেশ্বরদী গ্রামের চার মাসের অন্ত:সত্তা গৃহবধূ শারমিন আক্তার শুভ্রাকে হত্যা করে আত্মহত্যা বলে চালানোর অভিযোগ উঠেছে স্বামী মো. রিপন খন্দকার ও তার পরিবারের বিরুদ্ধে। পুলিশ বলছে, প্রাথমিকভাবে অপমৃত্যুর মামলা নেয়া হয়েছে, ময়নাতদন্ত রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে। নিহতের মা ও মামলার বাদীর অভিযোগ বিভিন্ন সময়ে শুভ্রাকে মানসিকভাবে নির্যাতন করা হতো।

চার বছর আগে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার লোহাইড় গ্রামের মৃত. আকাই হোসেন ঢালীর কন্যা শুভ্রার বিয়ে সীমান্তবর্তী বানেশ্বরদী গ্রামের মো. রিপন খন্দকারের সাথে। শুভ্রার তিন বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

শুভ্রার মা হাফেজা বেগমের দাবি, বিভিন্ন সময়ে শুভ্রাকে টাকা পয়সা নিতে পাঠােেতা জামাই রিপন খন্দকার। অভাবের সংসারে অনেক সময় দাবি পুরণ করা সম্ভব হতোনা। গত ১৭ জুন শুভ্রা এসে ১৫ হাজার টাকা দাবি করলেও পরিবারের অস্বচ্ছলতার কারণে সে দাবি পূরণ করা সম্ভব হয়নি। এতে মন খরাপ করে অজানা শংকা মাথায় নিয়ে ১৮ জুন স্বামীর বাড়িতে ফিরে যায় শুভ্রা। ওই দিনই সন্ধ্যায়ই খবর আসে শুভ্রা আত্মহত্যা করেছে।

নিহতের ভাই (মামলার বাদী) মো. ইউসুফ ঢালীসহ স্বজনদের দাবি, শুভাকে তার স্বামী ও শশুরবাড়ির লোকজন হত্যা করে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে। শুভ্রা আত্মহত্যা করার মত মেয়ে নয় দাবি করে তারা অভিযোগ করেন পুলিশও এ ঘটনাকে গুরুত্ব দিচ্ছেনা। তারা আরো দাবি করেন, শুভ্রাকে স্বামীর পরিবারের সদস্যরা সবসময় মানসিক চাপে রাখতেন।

শুভ্রার হত্যার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি শুভ্রার স্বজন ও স্থানীয়দের। তাদের দাবি এধরণের ঘটনার বিচার না হলে সমাজে আরো অপরাধ সংগঠিত হবে।

এদিকে নিহত শুভ্রার শশুরবাড়ি বানেশ্বরদীতে গিয়ে কাউকে পাওয়া যায়নি। ঘরও ছিল তালাবদ্ধ। তবে তাদের নিকটজনেরা দাবি করেন, হত্যা নয় আত্মহত্যার ঘটনাই ঘটেছে।

আর নগরকান্দা থানা ওসি মো. মিজানুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। প্রাথমিকভাবে অপমৃত্যুর মামলা নেয়া হলেও ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর ব্যাবস্থা গ্রহনের আশ্বাস তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন