Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

সউদী ভিসা সেন্টার বাতিল না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবো না মানববন্ধন কর্মসূচিতে-নেতৃবৃন্দ

ভিসা সেন্টার দোষের কিছু না-প্রেস ব্রিফিংয়ে-বায়রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ৮:৫০ পিএম

সউদী ভিসা সার্ভিস সেন্টারের (সিন্ডিকেট) বিরুদ্ধে রিক্রুটিং এজেন্সী মালিকরা ফুসে উঠেছে। সাধারণ রিক্রুটিং এজেন্সীর স্বার্থ বিরোধী সিন্ডিকেট দ্বারা পরিচালিত সউদী ভিসা সার্ভিস সেন্টার বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলনকারিরা ঘরে ফিরে যাবে না। সউদী শ্রমবাজারকে নিজেদের দখলে নেয়ার জন্য সিন্ডিকেট চক্র বায়রাকে দিয়ে সউদী ভিসা সার্ভিস সেন্টারের পক্ষে শক্ত সুপারিশ আদায় করেছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় ইস্কাটন রোডস্থ বায়রা কার্যালয়ের সামনে সউদী ভিসা সার্ভিস সেন্টার (ড্রপবক্স) নির্মূল কমিটি আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালনকালে নেতৃবৃন্দ একথা বলেন। এদিকে, বায়রা সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে বায়রা সভাপতি বেনজীর আহমেদ বলেছেন, সউদী ভিসা সার্ভিস সেন্টার চালু হলে দোষের কিছু দেখি না। বায়রা এ ব্যাপারে সউদী দূতাবাস কর্তৃপক্ষকে জোড়ালো সমর্থন দিয়েছে। যারা এর প্রতিবাদে আন্দোলন করছে তারা সরকারের ভাব-মর্যাদা ক্ষুন্ন করার উ্েদ্দশ্যেই মাঠে নামছে। 

এর আগে সকালে বায়রা কার্যালয়ের সামনে রমনা থানা পুলিশ মানববন্ধন কর্মসূচিতে বাধা দিয়ে ব্যানার-ফ্যাষ্টুন ছিনিয়ে নেয়। সংগঠনের আহবায়ক আব্দুল আলীমের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদস্য সচিব কে এম মোবারক উল্লাহ শিমুল, ফজলুল মতিন তৌহিদ, ফোরাব সভাপতি টিপু সুলতান ও মহাসচিব আরিফুর রহমান, মতিউর রহমান খান, মো. মহিউদ্দিন, কেফায়েত উল্লাহ মামুন ও মিয়া মোহাম্মদ।
মানববন্ধন কর্মসূচিতে সদস্য সচিব কে এম মোবারক উল্লাহ শিমুল বলেন, সউদী দূতাবাসের কতিপয় অসাধু কর্মকর্তার যোগসাজসে দুই সিন্ডিকেট চক্রকে ভিসা সার্ভিস সেন্টারের অনুমোদন দেয়া হয়েছে। সউদী সরকারের নীতিগত সিদ্ধান্ত না থাকার পরেও অসৎ উদ্দেশ্যে ভিসা সেন্টার চালুর উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন, সিন্ডিকেট চক্র এই ভিসা সেন্টার চালু করতে সফল হলে সউদীর শ্রমবাজার দখলে নিয়ে যাবে। এতে শত শত রিক্রুটিং এজেন্সীর রুটি-রুজি কেড়ে নেয়া হবে। তিনি সউদীর বৃহৎ শ্রমবাজারের স্বার্থে সিন্ডিকেট পরিচালিত সউদী ভিসা সার্ভিস সেন্টার বাতিলের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেন। বায়রার প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বায়রার সিনিয়র সহ-সভাপতি মো. শফিকুল আলম (ফিরোজ), সহ-সভাপতি মোহাম্মদ ওবায়দুল আরিফ, মনছুর আহমদ কালাম, মহাসচিব শামীম আহমদ চৌধুরী নোমান, যুগ্ম-সচিব মোহাম্মদ মিজানুর রহমান, যুগ্ম-মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. তাজুল ইসলাম, বায়রার ইসি সদস্য মোহাম্মদ আলী ও ইসি সদস্য আলহাজ মো. গোলাম মাওলা রিপন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ