Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ছুটি নিতে পারেন বলে জোর গুঞ্জন ! অফিস করছেন না ইফা ডিজি সামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ৯:৩৫ পিএম

ইফা মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজাল ৩ দিনের ছুটি গত বৃহস্পতিবার শেষ হয়ে গেলেও গত ২ দিন ধরে অফিসে যাননি। কর্তৃপক্ষকেও তিনি কিছু অবহিত করেননি। ফলে তিনি ছুটিতে চলে যেতে পারেন বলে জোর গুঞ্জন চলছে। এ দিকে মহাপরিচালকের সিদ্ধান্তের অপেক্ষায় তার দপ্তরে ফাইলের স্তুপ জমে গেছে। চলতি অর্থ বছরের শেষ মাস জুন মাসে তিনি অফিস করেছেন ৭ দিন। চলতি অর্থ বছরের আর কর্ম দিবস রয়েছে মাত্র ৪টি। এর মাঝেই সব কাজ শেষ করতে না পারলে বার্ষিক কর্মসম্পাদনে প্রতিষ্ঠানটি পিছিয়ে পরবে বলে কর্মকর্তারা জানান।
এ দিকে সমস্ত প্রশাসনিক ক্ষমতা কেড়ে নেয়ায় মহাপরিচালক অনেকটা হতাশ বলে তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন। প্রশাসনিক কাজে অনভিজ্ঞ বিচার বিভাগীয় এ কর্মকর্তা প্রায়ই কর্মকর্তা কর্মচারীদের কোন কারণ দর্শানো ব্যতিরেকে হঠাৎ সাসপেন্ড করতেন। গত কিছুদিনের মধ্যে শুধু পরিচালক পর্যায়ের ৩ জন কর্মকর্তাকে সাসপেন্ড করা হয়। সর্বশেষ গত ২৭ রমজান বায়তুল মোকাররম মসজিদ ও মার্কেটের পরিচালক মুহীউদ্দিন মজুমদারকে অন্যায়ভাবে সাসপেন্ড করার পর ফুঁসে উঠে গোটা ইসলামিক ফাউন্ডেশন। ঢাকাস্থ প্রধান কার্যারয় থেকে আন্দোলন ছড়িয়ে পড়ে গোটা দেশে। অবস্থা বেগতিক দেখে মহাপরিচালক সংশ্লিষ্ট পরিচালক মুহীউদ্দিন মজুমদারের সাথে গোপনে দেখা করে আন্দোলন বন্ধ করতে তাকে লোভনীয় প্রস্তাব দেন। তাতেও কাজ না হওয়ায় এবং তার বিভিন্ন অপকর্মের ফিরিস্তি মিডিয়ায় প্রকাশিত হওয়ায় অনেকটা হতাশ হয়ে পড়েন ডিজি সামীম। সে সাথে তার প্রশাসনিক ক্ষমতা কেড়ে নেয়ায় অফিসে আসতেও তিনি আগ্রহ হারিয়ে ফেলেছেন বলে তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।
এ দিকে পরিচালকরা গত রোববার সকালে এক সভায় মিলিত হয়ে বদলি সাসপেন্ডসহ শৃংখলা জনিত বিষয়াদি মহাপরিচালকের হাত থেকে বোর্ডের হাতে নিয়ে যাওয়ায় স্বস্তি প্রকাশ করেন। তারা বলেন, বদলি এবং সাসপেন্ডকে অস্ত্র হিসেবে ব্যবহার করে একটি ধর্মীয় প্রতিষ্ঠানে দুর্নীতি যে রাম রাজত্ব এতোদিন ধরে চলেছে এ সিদ্ধান্তের মাঝে তার অবসান ঘটেছে। তারা দুর্নীতি প্রতিরোধে সন্মিলিতভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।



 

Show all comments
  • আব্দুল হালিম ২৫ জুন, ২০১৯, ১২:১৫ এএম says : 0
    তার মদদে সামান্য একজন পিয়ন ফ্ল্যাট কিনে সে-ই ফ্ল্যাটএ তিনি থাকছেন!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ