Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বাটলারকে ধোনির সঙ্গে তুলনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ৯:৫৬ পিএম | আপডেট : ১০:০১ পিএম, ২৪ জুন, ২০১৯

সব সময়ই আক্রমণাত্মক ব্যাটিংয়ের কারণে ক্রিকেট বিশ্বে আলাদা একটা খ্যাতি রয়েছে ইংল্যান্ডের ডানহাতি ব্যাটসম্যান জস বাটলারের। কিন্তু ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপে সেই খ্যাতিটা ধারাবাহিকভাবে এখনো দেখাতে পারেননি বাটলার। পাঁচ ম্যাচে তিনি একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি করলেও গত দুই ম্যাচে একেবারেই ফ্লপ ছিলেন। তবে বাটলারের প্রতিভা নিয়ে কারোই কোন সন্দেহ নেই। যে কোনো দলের জন্য আতঙ্কের এক নাম বাটলার। তাই আগের দু’ম্যাচে তার রান না পাওয়াটা আগামী ম্যাচে অস্ট্রেলিয়ার জন্য অশনি সংকেত হতে পারে। এমনটাই ভাবছেন অজি হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি ভয়ে থাকলেও বাটলারের প্রশংসায় কিন্তু পঞ্চমুখ। ল্যাঙ্গারের মতে, বাটলারই হলো বিশ্ব ক্রিকেটের নতুন ধোনি। তিনি বলেন, ‘বাটলার অসাধারণ একজন ক্রিকেটার। আমি তার খেলা দেখতে খুবই পছন্দ করি। বিশ্ব ক্রিকেটের নতুন খেলোয়াড় এবং দুর্দান্ত ফিনিশার।’ মঙ্গলবার বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে ইংল্যান্ডকে মোকাবেলা করবে অস্ট্রেলিয়া। ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

এবার টপ ফেভারিটের তকমা নিয়ে বিশ্বকাপ শুরু করলেও পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে সেমিফাইনালের পথে ঝুলে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড। তাই মঙ্গলবারের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে পারে তারা। তবে ইংল্যান্ডকে সমীহ করেই মাঠে নামবে অজিরা- এমনটা বলেছেন ল্যাঙ্গার। কারণ তিনি মনে করেন ইংল্যান্ড এখনো বিশ্বের সেরা ক্রিকেট দল।

ল্যাঙ্গার বলেন, ‘ইংল্যান্ড এখনো বিশ্বের সেরা ক্রিকেট দল। তাদের খুব শক্তিশালী ব্যাটিং ইউনিট এবং আমাদের এটা মানতেই হবে। মঙ্গলবার লর্ডসের অনুষ্ঠিত হওয়া ম্যাচের জন্য আমি আর অপেক্ষা করতে পারছি না। আপাতত এটা নিয়েই ভাবছি আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন