Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ছাত্রদলের কাউন্সিলে আচরণবিধি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১০:০২ পিএম

ছাত্রদলের কাউন্সিল আগামী ১৫ জুলাই। ওইদিন প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করবেন কাউন্সিলররা। ইতোমধ্যে ভোটের তফসিল ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা কমিটি। প্রকাশ করা হয়েছে খসড়া ভোটার তালিকা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে আগ্রহী প্রার্থীরাও ছুটছেন ভোটারদের কাছে। যোগাযোগ করছেন ফোন, ইমেইল, সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এজন্য আচরণবিধিও প্রকাশ করেছে নির্বাচন পরিচালনা কমিটি। কাউন্সিলের আচরণ বিধিতে বলা হয়েছে, প্রত্যেক প্রার্থীকে ব্যক্তিগতভাবে নির্বাচন করতে হবে। কোন ভাবেই প্যানেল দেয়া যাবে না। কোন প্রকার পোস্টার, ব্যানার এবং গণমাধ্যমে নির্বাচনী প্রচারণা করা যাবে না। কোন প্রকার সভা, সমাবেশ আপ্যায়ন বা কোন ধরণের উপহার সামগ্রী দেয়া যাবে না। গণমাধ্যমে সাক্ষাৎকার, সংবাদ সম্মেলন ও টকশোতে কোন প্রার্থী অংশগ্রহণ করতে পারবে না। প্রার্থীগণ ভোট প্রার্থনার জন্য শুধুমাত্র ভিজিটিং কার্ড বা সাদাকালো এ ফোর সাইজের লিফলেট ব্যবহার করতে পারবেন। নির্বাচনের দিন প্রার্থীগণ অথবা তার কোন সমর্থক কোন প্রকার মিছিল, সমাবেশ, প্লেকার্ড, শ্লোগান ভিজিটিং কার্ড এবং লিফলেট বিতরণ করে ভোট প্রার্থনা করতে পারবেন না। কোন প্রার্থী যদি উল্লেখিত আচরণবিধি লংঘন করেন, তাহলে নির্বাচন কমিশন প্রার্থিতা বাতিলসহ শাস্তিুমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ