Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর মহড়া পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

| প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত র্আল রবার্ট মিলার সোমবার বিমান বাহিনী ও যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ার ফোর্সের যৌথ উদ্যোগে লালমনিরহাটে ৬ দিনব্যাপী চলমান যৌথ মহড়া পরিদর্শন করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, মহড়া কার্যক্রম পরিদর্শনে এলে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে স্বাগত জানান বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মোঃ নজরুল ইসলাম। পরিদর্শনের অংশ হিসেবে রাষ্ট্রদূত লালমনিরহাট জেলার কদমতলা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত চিকিৎসা ক্যাম্প এবং ফকিরের তকেয়া উচ্চ বিদ্যালয়ে প্রকৌশল কার্যক্রমের জন্য স্থাপিত ক্যাম্প পরিদর্শন করেন । এছাড়া, উক্ত বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ ছাত্রছাত্রীদের সাথে কুশলাদি বিনিময় করেন।

উল্লেখ্য, এ মহড়ার মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর তত্ত¡াবধান ও রক্ষণাবেক্ষণ ইউনিট, লালমনিরহাট এর আশেপাশের এলাকার রোগীদেরকে বিনামূল্যে উন্নত স্বাস্থ্যসেবাসহ ঔষধ ও সহায়ক সামগ্রী প্রদান করা হয়। এ অনুশীলনের মাধ্যমে দুর্যোগ পরবর্তী পরিস্থিতিতে দ্রুততম সময়ে স্বাস্থ্যসেবায় করণীয় সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে প্রয়োজনীয় ধারনা প্রদান করা হচ্ছে। এছাড়াও, উক্ত মহড়ার মাধ্যমে এই এলাকার ক্ষতিগ্রস্ত ৫টি বিদ্যালয় ভবন পূনঃনির্মাণ করা এবং স্যানিটারী সামগ্রী প্রদান করা হচ্ছে।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ