Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

‘চলতি বছর ৮৫৩ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৫ এএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ঢাকাসহ অন্যান্য জেলায় ডেঙ্গু দেখা দিয়েছে। এই বছর ডেঙ্গু জ্বরে ৮৫৩ জন চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। ডেঙ্গু জ্বরের চিকিৎসা প্রদানে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশের তুলনায় বাংলাদেশ ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম। তবে কোনো মৃত্যুই কাম্য নয়। ডেঙ্গুতে আক্রান্তদের চিকিৎসা সম্পর্কে চিকিৎসক-নার্সসহ সংশ্লিষ্টদের পর্যাপ্ত প্রশিক্ষণ দেয়া হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরেনর পরিচালক প্রফেসর ডা. সানিয়া তাহমিনা বলেন, তাপমাত্রা বৃদ্ধি পেলে ডেঙ্গু মশার প্রজনন বেশি হয়। বর্তমানে তাপমাত্রা বেশি হওয়ার ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। তবে পরিস্থিতি মোটেই আশঙ্কাজনক নয়।
সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরে মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন, ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘চলতি বছর ৮৫৩ জন ডেঙ্গু
আরও পড়ুন